Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ জুলাই, ২০১৬ ২৩:২০
এক পলক

আড়াইহাজারে সংঘর্ষ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় ৪টি ঘর-বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

গতকাল দুপুরে উপজেলার খাগকান্দা ইউনিয়নের কাকাইলমোড়া গ্রামে এই ঘটনাটি ঘটে। আড়াইহাজার থানার ওসি সাাখাওয়াত হোসেন বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। —আড়াইহাজার প্রতিনিধি

 

বিদ্যুত্স্পৃষ্টে মৃত্যু

নেত্রকোনার বারহাট্টায় ব্যাটারিচালিত ইজিবাইক (অটো) চার্জ দিতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এর চালকের মৃত্যু হয়েছে। নিহতের নাম সাইফুল মিয়া। গতকাল উপজেলার সাহতা ইউনিয়নের এলোচিয়া গ্রামে এই দুর্ঘটনা ঘটেছে। তিনি ওই গ্রামের সামাদ মিয়ার ছেলে। —নেত্রকোনা প্রতিনিধি

 

৩ কোটি টাকার মদ উদ্ধার

নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে গতকাল ৪ হাজার ২৪৪ বোতল বিদেশি মদ উদ্ধার করেছে র‍্যাব। উদ্ধারকৃত মাদের মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা বলে র‍্যাব জানিয়েছে। র‍্যাব জানায়, র‍্যাব-১১-এর একটি টিম জেলার সোনারগাঁ থানাধীন ১৩৪২ চর রমজান, ছানাউল্লাহ গঙ্গানগরস্থ জাহিদ হোসেনের মালিকানাধীন এমএম ট্রেড অ্যাপারেলসে অভিযান চালায়।

এ সময় ৪ হাজার ২৪৪ বোতল বিদেশি মদ (হুইস্কি) উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি র‍্যাব।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

সড়ক অবরোধ

সিরাজগঞ্জের রায়গঞ্জের চান্দাইকোনা হাজী ওয়াহেদ-মরিয়ম অনার্স কলেজ সরকারি করণের দাবিতে প্রায় মহাসড়ক অবরোধ করে কলেজের শিক্ষার্থীরা। তারা গতকাল দুপুরে উপজেলার চান্দাইকোনা বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি পালন করে। এ সময় সড়কের উভয় পাশে শত শত দূরপাল্লার যানবাহন আটকা পড়ে।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

 

পুরোহিত হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর রাধাগোবিন্দ মন্দিরের পুরোহিত ভবসিন্ধু বরকে কুপিয়ে হত্যাচেষ্টা ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। গতকাল দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।   সংগঠনের সভাপতি বিশ্বজিত সাধুর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সাতক্ষীরা সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আবু আহমেদ, সাংবাদিক অসীম বরন চক্রবর্তী প্রমুখ। —সাতক্ষীরা প্রতিনিধি

 

সাংবাদিককে হুমকি

বগুড়ার শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হকের বিরুদ্ধে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সাংবাদিক প্রদীপ মোহন্ত রবিবার রাতে শিবগঞ্জ থানায় এই জিডি করেন। শিবগঞ্জ থানার ওসি একেএম আহসান হাবীব জিডি বলেন, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

 

ইফতার মাহফিল

রংপুরের বদরগঞ্জ রিপোর্টার্স ক্লাবের আয়োজনে ক্লাবের কার্যালয়ে গতকাল ইফতার মাহফিল হয়েছে। উপস্থিত ছিলেন, বদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সাইদুল ইসলাম, বদরগঞ্জ থানার ওসি তদন্ত নুরুল ইসলাম, আবু হেনা মোহাম্মদ তাজুল ইসলাম কাজল, ক্লাবের সভাপতি প্রভাষক কামরজ্জামান মুক্তা প্রমুখ।   —বদরগঞ্জ প্রতিনিধি

 

প্রবাসীর বাড়িতে ডাকাতি

লক্ষ্মীপুরের রায়পুরে প্রবাসীর বাড়িসহ ২ বাড়িতে ও মন্দিরসহ ব্যবসা প্রতিষ্ঠানে চুরি হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার দিবাগত রাতে।   জানা যায়, রবিবার রাতে উপজেলার বামনী ইউনিয়নের বাংলাবাজার এলাকার সৌদি প্রবাসী আব্দুর রহিম ও নজির আহম্মদের বাড়ি থেকে স্বর্ণালঙ্কারসহ প্রায় সাত লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায় ডাকাতরা। বাধা দিলে নজির আহমেদ, তার ছেলে আলম হোসেন ও মেয়ে তাহমিনা আক্তারকে কুপিয়ে জখম করে। এছাড়া একই দিন রাতে পৌর শহরের জগন্নাথ দেব মন্দির এবং ব্যাবসা প্রতিষ্ঠান থেকে প্রায় তিন লক্ষাধিক টাকা চুরি হয়।

—রায়পুর প্রতিনিধি

 

প্রতিবন্ধীদের মাঝে নগদ অর্থ বিতরণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুর্গম চরাঞ্চল কাজিপুরের নাটুয়ারা যমুনা প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে ১২০ জন প্রতিবন্ধীর মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে কয়েকটি গ্রামে ঘুরে প্রতিবন্ধী সংস্থার সভাপতি যুবক জাহিদুল হাসান স্বপন ১২০ জন প্রতিবন্ধীর মাঝে এ নগদ অর্থ তুলে দেন। এ সময় যুবক জাহিদুল ইসলাম স্বপন জানান, স্থানীয় কয়েক জন হিতৈষী ব্যক্তির সহায়তা নিয়ে ১২০ জন নানান বয়সী প্রতিবন্ধীর মাঝে নগদ ৪০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

 

ওসির উপহার

রংপুরের বদরগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবদানের স্বীকৃতি স্বরূপ ওসির উদ্যোগে ৯০ জন গ্রাম পুলিশ সদস্যকে ঈদের বিশেষ উপহার প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে থানা প্রাঙ্গণে গ্রাম পুলিশ সদস্যদের হাতে ওই বিশেষ উপহার তুলে দেন ওসি মোস্তাফিজার রহমান নিজেই। এ সময় তার সঙ্গে ছিলেন ওসি (তদন্ত) একেএম নূরুল ইসলামসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা।

—বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

 

ঈদবস্ত্র বিতরণ

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে যুবদলের কেন্দ ীয় কমিটির গনশিড়্গা বিষয়ক সহ সম্পাদক মাহাবুবুল হাসান ভুইয়া ফরিদপুরের ১১টি ইউনিয়নের কয়েক হাজার দরিদ্র অসহায় মানুষের মাঝে কাপড় বিতরন করেছেন। গত দুদিন ধরে তিনি সদর উপজেলার ১১টি ইউনিয়নে গিয়ে এসব কাপড় বিতরন করেন। এ সময় তার সাথে ছিলেন জেলা যুবদলের সাধারন সম্পাদক একে এম কিবরিয়া স্বপন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সেলিম মিয়া, যুবদল নেতা মোঃ কাইয়ুম মোলস্না, শহর ছাত্রদলের সভাপতি গাজী মাহবুব, সাইবার দলের সাধারন সম্পাদক আওয়াল খান লালন প্রমুখ।

—ফরিদপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow