Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৫ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : রবিবার, ১০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ জুলাই, ২০১৬ ০০:২৩
এক পলক

স্বেচ্ছাসেবক লীগ নেতা নিখোঁজ

বাগেরহাটের মোরেলগঞ্জে আবু হানিফ হাওলাদার (৩৮) নামে স্বেচ্ছাসেবক লীগের এক নেতা নিখোঁজ থাকার ৪ দিন পর থানায় জিডি করা হয়েছে। হানিফের স্ত্রী নুরুন্নাহার বেগম শনিবার বেলা ১১টায় জিডি করেন। জিডিতে বলা হয়েছে,  আবু হানিফ মঙ্গলবার রাত ১২টার পর থেকে নিখোঁজ রয়েছেন। ২ সন্তানের বাবা আবু হানিফ সুতালড়ী গ্রামের ইউসুফ আলী হাওলাদারের ছেলে। তিনি মোরেলগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সদর বাজারের হেনা গার্মেন্টের মালিক।

—মোরেলগঞ্জ প্রতিনিধি

গ্যাসের পাইপ বিস্ফোরণে আহত-৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মেঘনা ফেব্রিক্স নামে একটি পোশাক কারখানায় গ্যাসের পাইপ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় ৫ জন নিরাপত্তাপ্রহরী আহত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন, সুমন মিয়া, সুমন, সিরাজুল, লিটন, রনি মিয়া। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

—রূপগঞ্জ প্রতিনিধি

ডেকে নিয়ে ধর্ষণ ধর্ষকের ভাবী গ্রেফতার

টাঙ্গাইলের সখীপুরে দশম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষণকারীর ভাবী দিপ্তি আক্তারকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। সখীপুর পৌর এলাকায় ঈদের দিন বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটেছে। পুলিশ ও এলাকাবাসী জানান, পৌর এলাকায় ঈদের দিন বিকালে দিপ্তি একই এলাকার ওই মেয়েকে দাওয়াত দিয়ে বাড়িতে নেন। বাড়িতে গেলে শাহজাহানের ছেলে রবিন (১৮) তাকে ধর্ষণ করে। চিৎকার শুনে লোকজন দৌড়ে এসে মেয়েটিকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে টাঙ্গাইল হাসপাতালে ভর্তি করে।

—সখীপুর প্রতিনিধি

সংবর্ধনা

ঢাকার ধামরাইয়ের সূতিপাড়া-শ্রীরামপুর গ্রামবাসী ও বেসরকারী উন্নয়ন সংস্থা এসডিআইয়ের যৌথ উদ্যোগে শুক্রবার বিকালে সূতিপাড়া এগ্রিকালচার রিসোর্স সেন্টারে ঈদ পুনর্মিলনী ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। সমাজসেবক মোজাফফর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসডিআইয়ের নির্বাহী পরিচালক সামছুল হক, মুক্তিযোদ্ধা আওলাদ হোসেন, সাবেক ইউপি মেম্বার জালল উদ্দিন, আনোয়ার হোসেন, সোহেলিয়া নাজনীন হক, সংবর্ধিত কৃতী শিক্ষার্থী মুঈদ তানজিম হক প্রমুখ।

—ধামরাই প্রতিনিধি

কলেজ জাতীয়করণের দাবি

দীর্ঘ ৪৪ বছর আগে প্রতিষ্ঠিত উপজেলা সদরে প্রতিষ্ঠিত তাড়াশ ডিগ্রি কলেজকে জাতীয়করণের তালিকায় না নিয়ে প্রত্যন্ত গ্রামের নন এমপিওভুক্ত একটি কলেজকে তালিকাভুক্ত করায় সংক্ষুব্ধ হয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল সকালে কলেজ হলরুমে সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান মনি। উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ আলী বিদ্যুৎ, অধ্যাপক আব্দুর রশিদ, প্রভাষক মাহবুবুল আলম, অধ্যাপক আবু বক্কার সিদ্দিক, প্রভাষক মোত্তালিব সরকার শিশির, প্রভাষক মোজদার হোসেন, প্রভাষক আব্দুল কাদের প্রমুখ।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

up-arrow