Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১৭ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ জুলাই, ২০১৬ ২৩:৪৪
এক পলক

বাগেরহাটের চার রাজাকার গ্রেফতার

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানাভুক্ত চার রাজাকারকে গতকাল সন্ধ্যায় গ্রেফতার করেছে বাগেরহাট পুলিশ। এর আগে দুপুরে বিচারপতি এনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক ট্রাইব্যুনাল বাগেরহাটের ১২ জন যুদ্ধাপরাধীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আটককৃত চার রাজাকার হলেন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার তেলিগাতী গ্রামের খান আকরাম হোসেন (৬০), একই উপজেলার চাপড়ি গ্রামের শেখ মোহম্মদ উকিল উদ্দিন (৮২), কচুয়া উপজেলার যশোরদি গ্রামের ইদ্রিস আলী মোল্লা (৬৪) এবং একই উপজেলার উদনখালী গ্রামের মো. মকবুল মোল্লা (৭৯)। —বাগেরহাট প্রতিনিধি

জঙ্গিবাদ প্রতিরোধে সভা

গাজীপুর বঙ্গতাজ অডিটরিয়ামে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহবান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাড. আ ক ম মোজাম্মেল হক। অতিরিক্ত জেলা প্রশাসক মাহমুদ হাসানের সভাপতিত্বে বক্তব্য দেন, পুলিশ সুপার হারুন অর রশীদ, আজমত উল্লাহ খান, আসাদুর রহমান কিরণ প্রমুখ। এদিকে ঢাকার ধামরাই উপজেলা মিলনায়তনে স্থানীয় এমপি এমএ মালেকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন— গোলাম কবির, মোহাদ্দেছ হোসেন, শফিক আনোয়ার গুলশান প্রমুখ। সভায় সিদ্ধান্ত হয়, ধামরাইয়ের ১৬টি ইউনিয়ন, ওয়ার্ডে ও গ্রামে গ্রামে জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে কমিটি গঠন করা হবে।

—গাজীপুর ও ধামরাই প্রতিনিধি

ড্রেনে যুবকের লাশ

ঢাকার সাভারে ড্রেন থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পৌর এলাকার নামাগেণ্ডা মহল্লার একটি ইটভাটার পাশ থেকে গতকাল লাশটি উদ্ধার করে ঢাকা মেডিকেলে মর্গে পাঠানো হয়েছে। নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ধারনা করা হচ্ছে, তাকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার পর মরদেহ ফেলে রেখেছে দুর্বৃত্তরা।

—সাভার প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow