Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৯ জুলাই, ২০১৭

ঢাকা, শনিবার, ২৯ জুলাই, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৮ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ জুলাই, ২০১৬ ২৩:২১
পাবনায় আওয়ামী লীগের দুই গ্রুপে গোলাগুলি
পাবনা প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পাল্টা ধাওয়া গুলি বিনিময় ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল বিকালে ঈশ্বরদী শহরে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের মধ্যে কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। এ সময় ঈশ্বরদীতে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন দোকানপাট বন্ধ করে নিরাপদ আশ্রয়ে চলে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৩ রাউন্ড গুলি নিক্ষেপ করে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমান কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গতকাল বিকালে বাজারের ১ নং গেটের সামনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান মিন্টুর নেতৃত্বে বের হওয়া মোটরসাইকেল বহরে অতর্কিত বোমা হামলা করে প্রতিপক্ষ পৌর মেয়র ও ভূমিমন্ত্রীর মেয়েজামাই আবুল কালাম আজাদ মিন্টুর লোকজন। হামলায় অন্তত ২০ রাউন্ড গুলি, ২২/২৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের মধ্যে শুরু হয় গোলাগুলি ককটেল নিক্ষেপ।

পুলিশ খবর পেয়ে তত্ক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৩ রাউন্ড শটগানের গুলি নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে।   এ ঘটনার পরপরই সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু ঈশ্বরদী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। এ সময় তিনি সংবাদ সম্মেলনে তার মোটরসাইকেলের বহরে পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর লোকজনের হামলার অভিযোগ করেন। তাদের লোকজন কিছু বুঝে উঠার পূর্বেই তারা তাদের মারপিট করে। পরে আমাদের লোকজন বাধা দিলে তারা ফিরে আসার পথে শহরে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় তারা প্রগতি চায়নিজ রেস্তোরাঁ, প্রাইম ব্যাংকসহ রাস্তার দুই পাশের অন্তত ১৫টি দোকান ভাঙচুর করে চলে যায়।   সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসহাক আলী মালিথা, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল আজিজ, নুরুজ্জামান বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মীর জহুরুল হক পুনো, আ ত ম শহিদুজ্জামান নাসিম, জাহাঙ্গীর আলম প্রমুখ।   এ ব্যাপারে ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করে বলেন, একটি চক্র আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। মূলত আমার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংসের জন্যেই এই অপচেষ্টা করছেন মহলটি। তবে আমার শ্বশুর মন্ত্রী মহোদয়ের সঙ্গে আমার কোনো বিরোধ নেই বলেও জানান তিনি।

up-arrow