Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ জুলাই, ২০১৬ ২৩:১৮
এক পলক

বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের ফাঁসি

গাজীপুরে বড় ভাই হত্যার দায়ে ছোট ভাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে দণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং অন্য একটি ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। গাজীপুরের জেলা ও দায়রা জজ একএম এনামুল হক সোমবার এ রায় প্রদান করেন। দণ্ড প্রাপ্ত আসামির নাম রায়হান উদ্দিন (২৫)। সে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঠেঙ্গেরবান এলাকার মাওলানা ইউসুফ আলীর ছেলে। ২০১৩ সালের ১২ এপ্রিল পারিবারিক বিরোধে ওই হত্যার ঘটনা ঘটে। —গাজীপুর প্রতিনিধি

অবস্থান ধর্মঘট

কারখানা খুলে দেওয়া ও ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল করার দাবিতে দুই গার্মেন্ট শ্রমিকরা গার্মেন্ট ব্যবসায়ী মালিকদের সংগঠন বিএকএমইএ’র কার্যালয়ের সামনে  অর্ধবেলা অবস্থান করে ধর্মঘট ও বিক্ষোভ পালন করেছেন। সোমবার নারায়ণগঞ্জ শহরের বিকেএমইএ কার্যালয়ে সামনে ফতুল্লা কাঠেরপুল এলাকার ক্যাডটেক্স ও রূপগঞ্জের অন্তিম গার্মেন্ট শ্রমিকেরা ওই অবস্থান ধর্মঘট বিক্ষোভ সমাবেশ করে।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

নির্মাণ শ্রমিক নিহত

ফতুল্লায় শিল্প প্রতিষ্ঠানে কাজ করাকালীন পাইলিংয়ের ক্রেন ছিটকে পড়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। রবিবার ফতুল্লার বিসিকে ফকির এ্যাপারেলস শিল্প প্রতিষ্ঠানের ভিতরে এ ঘটনা ঘটে।   নিহত  শরীফুল ইসলাম ফতুল্লার বিসিক এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

up-arrow