Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ২৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুলাই, ২০১৬ ২৩:১৫
কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন অব্যাহত
প্রতিদিন ডেস্ক
কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন অব্যাহত
চট্টগ্রামের হাটহাজারী কলেজকে জাতীয়করণের দাবিতে বের করা মিছিল —বাংলাদেশ প্রতিদিন

চট্টগ্রাম, রংপুর ও কুমিল্লায় কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে। গতকালও বিক্ষোভ, মানববন্ধন ও ভাঙচুর করেছেন সংশ্লিষ্ট কলেজের ছাত্র-শিক্ষক এবং এলাকাবাসী। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন বিক্ষুব্ধরা। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর— চট্টগ্রাম : হাটহাজারী কলেজ জাতীয়করণের দাবিতে টানা অষ্টম দিনের মতো গতকালও ক্লাস বর্জন ও প্রায় দুই ঘণ্টা চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়ক অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। এ সময় ব্যস্ততম এ সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে সর্বদলীয় ছাত্র-ছাত্রী ঐক্যপরিষদের ব্যানারে সমাবেশে বক্তব্য দেন— মিজানুর রহমান, সাকেরিয়া চৌধুরী সাগর, আরাফাত হোসাইন প্রমুখ।

রংপুর : জেলার ঐতিহ্যবাহী মাহিগঞ্জ কলেজকে জাতীয়করণ করার দাবিতে গতকাল কলেজের সামনে রংপুর-গাইবান্ধা অঞ্চলিক সড়ক একঘণ্টা অবরোধ করে রাখেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী, ব্যবস্থাপনা কমিটির সদস্য ও এলাকাবাসী। পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ শশাংক শেখর রায়ের সভাপতিত্বে সমাবেশে আব্দুর রব পাটোয়ারী, খন্দকার তাফাখখারুল ইসলাম, আব্দুর রশিদ প্রমুখ বক্তৃতা করেন।

কুমিল্লা : চান্দিনা মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণের সিদ্ধান্ত বহাল রাখার দাবিতে গতকালও কলেজে ব্যাপক ভাঙচুর চালিয়েছেন ছাত্রীরা। তারা কলেজের দরজা ও জানালার কাঁচ ও শোভাবর্ধক আসবাবপত্র, উপাধ্যক্ষের নেমপ্লেট ভেঙে ফেলেন। বৃহস্পতিবার ও শনিবার কলেজ ও হোস্টেল বন্ধ থাকলেও বন্ধের মধ্যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।

এই পাতার আরো খবর
up-arrow