Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : সোমবার, ২৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ জুলাই, ২০১৬ ২৩:২০
এক পলক

ভোলায় পাঁচ দফা দাবিতে জেলেদের মানববন্ধন

মেঘনা ও তেতুলিয়া নদীতে নির্বিঘ্নে মাছ ধরার জন্য গডফাদার উচ্ছেদ, ভিজিএফ বিতরণে অনিয়ম-দুর্নীতি বন্ধ করা, জেলেদের জন্য জীবন বীমা চালু করাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে ভোলার জেলে সমিতি। বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ভোলা জেলা শাখার উদ্যোগে রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানবন্ধন কর্মসূচি পালিত হয়। সমিতির ভোলা জেলা শাখার সভাপতি মো. নুরুল ইসলামের নেতৃত্বে মানববন্ধনে তিন শতাধিক জেলে অংশ নেন। পরে তারা জেলা প্রশাসক ও জেলা মৎস্য কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান করেন।

—ভোলা প্রতিনিধি

সরাইলে ব্যবসায়ী নিখোঁজ

গত পাঁচ দিন ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের ব্যবসায়ী ওমর ফারুক (৪৯) নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার ১৯ জুলাই কালিকচ্ছের মনিরবাগ এলাকার তার নিজ বাড়ি থেকে বেরিয়ে গিয়ে আর ফিরে আসেননি। ওমরের পরিবার ও প্রতিবেশীরা জানান, ৪ সন্তানের জনক ওমর ৩ বছর আগে মনিরবাগ এলাকায় বাড়ি নির্মাণ করে বসবাস করছেন। তিনি গাছ ও কাঠ ব্যবসায়ী।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

রূপগঞ্জ প্রেসক্লাবের সামনে ফাঁকা গুলি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ প্রেসক্লাবের সামনে দুর্বৃত্তরা ফাঁকা গুলি ছুড়েছে। এতে প্রেসক্লাবের সাংবাদিকসহ আশপাশের এলাকার লোকজনের মাধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। উপজেলার মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাবের মূল কার্যালয়ের সামনে গতকাল এ গুলির ঘটনা ঘটে।

প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মকবুল হোসেন জানান, রবিবার দুপুর ২টার দিকে দুটি মোটরসাইকেলে ছয়জন মুখোশধারী এসে ফাঁকা গুলি করতে থাকে। পরে তারা উপজেলা পরিষদ এলাকার দিকে পালিয়ে যায়। ৮ থেকে ১০ রাউন্ড গুলি ছোড়া হয়েছে বলেও জানান মকবুল হোসেন। রূপগঞ্জ থানার ওসি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। যারা ঘটনা ঘটিয়েছে তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

—রূপগঞ্জ প্রতিনিধি

তিন কোটি টাকার মাদক ধ্বংস

নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের গত চার মাসে বিভিন্ন মামলায় জব্দ করা তিন কোটি ২৬ লাখ টাকার মাদক ধ্বংস করা হয়েছে। গতকাল দুপুরে আদালত চত্বরে ম্যাজিস্ট্রেটদের উপস্থিতিতে ওই সব মাদক ধ্বংস করা হয়। এর মধ্যে ছিল— পাঁচ হাজার ৬৪৮ বোতল ফেনসিডিল, পাঁচ হাজার ১৮২ ক্যান বিয়ার, ১৮২ লিটার চোলাই মদ, ৯ বোতল বিদেশি মদ, ৯৪ কেজি গাঁজা ও এক লাখ ২৮ হাজার ৮৬৯ পিস ইয়াবা।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

যাত্রা ও হাউজি প্যান্ডেল উচ্ছেদ

গাজীপুর সিটি করপোরেশনের জিরানী বাজার এলাকায় অবৈধ ও অননুমোদিতভাবে চলা যাত্রা ও হাউজি খেলার স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্যান্ডেল উচ্ছেদ করেছে। অভিযানের সময় কোনো জুয়াড়িকে না পাওয়ায় কাউকে জেল বা জরিমানা করা যায়নি। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন গাজীপুর সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ বিন হাসান।

—গাজীপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow