Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ জুলাই, ২০১৬ ০২:৫০
নাশকতা রোধে জনসচেতনতার আহ্বান
জেলায় জেলায় মানববন্ধন সমাবেশ
প্রতিদিন ডেস্ক

জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে গতকালও জেলায় জেলায় বিক্ষোভ, মানববন্ধন ও সভা করেছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। এদের মধ্যে রয়েছে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, কমিউনিটি পুলিশিং।

বক্তারা নাশকতা রোধে জনসচেতনতার আহ্বান জানান এবং মেস ও বাড়ি ভাড়া দিতে বাড়িওয়ালাদের নজরদারি বাড়ানোর তাগিদ দেন। প্রতিনিধিদের খবর— গাজীপুর : গাজীপুরের  ফুলবাড়ীয়া ও সফিপুরে জঙ্গি, নাশকতাকারী ও মাদকবিরোধী জনসচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে কালিয়াকৈর থানা কমিউনিটি পুলিশের উদ্যোগে এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। এএসপি মনোয়ার হোসেনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, মোহাম্মদ রাশেল শেখ, স্থানীয় চেয়াম্যান মো. হাকিম মিয়া প্রমুখ। সমাবেশে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, স্কুল, মাদ্রাসা ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সর্বস্তরের লোকজন অংশ নেন। বক্তারা নাশকতা রোধে জনসচেতনতার আহ্বান জানান এবং মেস ও বাড়ি ভাড়া দিতে বাড়িওয়ালাদের আরও নজরদারি বাড়ানো তাগিদ দেন। এদিকে জেলার কালীগঞ্জে উপজেলার শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান। মেহেরপুর : জেলা পরিবেশক সমিতি, কৃষকলীগ, হেজবুত তাওহীদ, মেহেরপুর সরকারি কলেজ এবং সরকারি মহিলা কলেজ মানববন্ধন করে। চাঁপাইনবাবগঞ্জ : মহানন্দা ব্রিজ চত্বর বারঘরিয়ায় কমিউনিটি পুলিশিং কমিটি ও বারঘরিয়া মিতালী রিকশা ও ভ্যান শ্রমিক সমিতি মানববন্ধন ও র‌্যালি করে। উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম সাহিদ, সদর থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম প্রমুখ।

শরীয়তপুর : শরীয়তপুর চৌরঙ্গীর শরীয়তপুর-ঢাকা মহাসড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তৃতা করেন— মুক্তিযোদ্ধা মো. জলিল হাওলাদার, হাফিজ উদ্দিন পেদা, আলিমউদ্দিন শেখ প্রমুখ। কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন আবুল বাশার, আসাদুল হক আসাদ প্রমুখ। সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম। নীলফামারী : জেলা শহরে পুলিশ সুপার জাকির হোসেন খানের নেতৃত্বে সচেনতনামূলক র‌্যালি করেছে কমিউনিটি পুলিশ। পরে সমাবেশে সভাপতিত্ব করেন পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। নোয়াখালী : পুলিশ সুপারের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশ মতবিনিময় সভা করে। পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow