শনিবার, ৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

দ্বিতীয় তিস্তা সেতু নির্মাণ চার বছরেও শেষ হয়নি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

দ্বিতীয় তিস্তা সেতু নির্মাণ চার বছরেও শেষ হয়নি

৪ বছর আগে রংপুর ও লালমনিরহাটের মধ্যবর্তী দ্বিতীয় তিস্তা সেতুর নির্মাণ কাজ শুরু হলেও এখনো তা শেষ হয়নি —বাংলাদেশ প্রতিদিন

নির্ধারিত সময় শেষে আরও তিন দফা সময় বাড়ানোর পরও রংপুরবাসীর স্বপ্নের দ্বিতীয় তিস্তা সেতুর নির্মাণ কাজ শেষ হয়নি। চলতি বছরও কাজ শেষ করা নিয়ে সংশয় প্রকাশ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কাজ দীর্ঘায়িত হওয়ায় হতাশ ও ক্ষুব্ধ এই অঞ্চলের মানুষ। ঠিকাদারি প্রতিষ্ঠানের দাবি, ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ চলতি বছরেই শেষ হবে। এলজিইডির নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রকৌশলী জানান, সেতুটির অনেক গুরুত্বপূর্ণ কাজ এখনো বাকি। বর্ষাকাল চলে আসায় কাজ ব্যাহত হচ্ছে। চলতি বছরেও কাজ শেষ করা নিয়ে সংশয় রয়েছে বলেও জানান তিনি। লালমনিরহাট স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতর (এলজিইডি) সূত্র জানা যায়, ২০১২ সালের ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় তিস্তা সড়ক সেতুর নির্মাণকাজ উদ্বোধন করেন। ২০১৪ সালের জুনে সেতুর কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় ২০১৫ সালের ৩০ জুন পর্যন্ত সময় বাড়ানো হয়। তাতেও কাজ সম্পন্ন না হলে দ্বিতীয় দফায় চলতি বছরের জুন পর্যন্ত সময় বাড়ানো হয়। সরেজমিনে জানা যায়, সেতুর ১৬টি পিলারের ওপর ৮৫টি গার্ডারের মধ্যে ৪০টি স্থাপন করা হয়েছে।

১৭টি স্প্যানের মধ্যে বসানো হয়েছে ৬টি। এসব কাজ শেষ হওয়ার পর সেতুর দুই দিকে রেলিং নির্মাণ করতে হবে। সেতুর উত্তর দিকে সংযোগ সড়ক নির্মিত হলেও দক্ষিণ দিকে এখনো কাজ শুরুই হয়নি।

সর্বশেষ খবর