Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
‘জঙ্গিরা ইসলামের কেউ না’
কওমি শিক্ষার্থীদের মানববন্ধন
প্রতিদিন ডেস্ক
‘জঙ্গিরা ইসলামের কেউ না’
কিশোরগঞ্জে মাদ্রাসা ছাত্রদের জঙ্গিবিরোধী মানববন্ধন —বাংলাদেশ প্রতিদিন

জেলা-উপজেলায় গতকাল সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন করেছে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড। এতে অংশ নেন কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

বক্তারা বলেন— ‘কাটাকাটি, মারামারি, সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলাম পছন্দ করে না, সমর্থনও করে না। নারায়ে তাকবির বলে হামলাকারীরা মুসলিম নয়। ’ প্রতিনিধিদের পাঠানো খবর— নারায়ণগঞ্জ : শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন। মাওলানা আব্দুল কাদিরের সভাপতিত্বে বক্তারা বলেন, ‘কাটাকাটি, মারামারি, সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলাম পছন্দ করে না, সমর্থনও করে না। কিছু লোক নারায়ে তাকবির স্লোগান দিয়ে হামলা করছে। তারা মুসলিম নয়, তারা ইসলামের কেউ নয়। বরং তারা ইসলামকে কলুষিত করছে। ’ মাগুরা : শহরের ভায়না মোড় থেকে শুরু করে প্রত্যেকটি সড়কে মানববন্ধন হয়। এতে জেলার বিভিন্ন কওমি মাদ্রাসার ২ হাজার ছাত্র-শিক্ষক অংশ নেন। বক্তব্য দেন মাওলানা আমজাদ হুসাইন, শাহ সাইফুল্লাহ, জাবের বীন মুহসিন তাজাল্লা। বক্তারা বলেন— জঙ্গিবাদ ও সন্ত্রাসের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। এ কারণে এর বিরুদ্ধে তারা প্রতিরোধ গড়ে তুলতে চান। ব্রাহ্মণবাড়িয়া : প্রেসক্লাবের সামনে মানববন্ধনে চলাকালে আশেকে এলাহী ইব্রাহিমী, মাওলানা সাজিদুর রহমান, নোমান আল হাবিবী প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা বলেন, ‘প্রকৃত মুসলমান কখনো সন্ত্রাসী হতে পারে না। কোনো মাদ্রাসা থেকে জঙ্গি সৃষ্টি হয় না। নেত্রকোনা : মোক্তারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে শহীদ মিনার পর্যন্ত দীর্ঘ মানববন্ধনে শহরের বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন। এ সময় দেশবাসীর শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

চুয়াডাঙ্গা : শহরের শহীদ হাসান চত্বরে দুপুরে মানববন্ধন প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে জেলার সব কওমি মাদ্রাসার শিক্ষক-ছাত্ররা অংশ নেন।  

ঠাকুরগাঁও : শহরের চৌরাস্তায় মানববন্ধনে বক্তব্য রাখেন— মাওলানা খলিল উল্লাহ, ইয়াসিন আলী, জাকির হোসেন। বক্তারা জানান, বাংলাদেশ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। এখানে সাম্প্রদায়িকতার ঠাঁই নেই। কিশোরগঞ্জ : শহীদী মসজিদের সামনে থেকে শুরু হয়ে পূর্বদিকে তারাপাশা নূরাণী মাদ্রাসা ও পশ্চিমে বটতলা মোড় পর্যন্ত তিন কিলোমিটার মানববন্ধন হয়। বক্তব্য রাখেন মাওলানা আনোয়ার শাহ। এছাড়া হোসেনপুরে পৃথক মানববন্ধনে মাওলানা আরিফুল্লা, নুরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। দাউদকান্দি : কুমিল্লার দাউদকান্দি বিশ্বরোডে দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাওলানা আনোয়ার উল্যাহর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন নজির আহম্মেদ, মুফতি সোলাইমান, মাওলানা আবু ইউসুফ মুন্সী প্রমুখ।   বোয়ালমারী : সকালে ফরিদপুরের বোয়ালমারী চৌরাস্তা থেকে স্টেশন রোড পর্যন্ত বিশাল এলাকাজুড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, মাওলানা রওশন আহমাদ, আবু বকরসহ অনেকে। বক্তারা বলেন, যারা দেশকে অস্থিতিশীল করতে ন্যক্কারজনক কর্মকাণ্ড করছে বাংলার মাটিতে তাদের ঠাঁই হবে না। ’

রায়পুর : লক্ষ্মীপুরের রায়পুর পৌর অডিটোরিয়ামে গতকাল জঙ্গিবাদ, সন্ত্রাস ও নৈরাজ্য দমনে ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর মেয়র হাজী ইসমাইল খোকনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর ২ আসনের এমপি মোহাম্মদ নোমান। বক্তব্য দেন— মো. হারুনুর রশীদ, মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার প্রমুখ। বক্তারা সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূলে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

চাঁপাইনবাবগঞ্জ : সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী র‌্যালি ও মানববন্ধন করেছে চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীরা। সদর উপজেলার চামাগ্রাম হে.না উচ্চ বিদ্যালয়ের আয়োজনে গতকাল মানববন্ধন চলাকালে বক্তব্য দেন— নাইমুল ইসলাম, শহীদ মনোয়ার, ইয়ানুর রহমান প্রমুখ। বক্তারা সব শিক্ষার্থী ও অভিভাবকদের জঙ্গিবাদ মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানান। এর আগে জঙ্গিবাদবিরোধী র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এই পাতার আরো খবর
up-arrow