Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৭
‘ভূমি বিরোধ নিষ্পত্তির মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা হবে’
রাঙামাটি প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন চেয়ারম্যান ও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি আনোয়ার উল হক বলেছেন, পার্বত্য ভূমি কমিশন আইনের কারণে পার্বত্যাঞ্চলের বাঙালিদের উচ্ছেদ হয়ে যাওয়ার আশঙ্কা অমূলক। কারণ পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিনের ভূমি বিরোধ নিষ্পত্তির জন্য এ কমিশন গঠন করা হয়েছে।

এ কমিশন শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নয়, সব জাতি-গোষ্ঠীর কথা চিন্তা করে কাজ করবে। ভূমি বিরোধ নিষ্পত্তির মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করা হবে। রাঙামাটি সার্কিট হাউসে গতকাল পার্বত্য ভূমি কমিশন বিরোধ নিষ্পত্তি কমিশনের প্রথম বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আনোয়ার উল হক।

এ সময় পার্বত্য ভূমি কমিশন বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রমুখ। প্রসঙ্গত, পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন বাতিল দাবিতে গতকাল তিন পার্বত্য জেলায় হরতাল পালিত হয়েছে। এর মধ্যেই বৈঠকটি অনুষ্ঠিত হলো।

এই পাতার আরো খবর
up-arrow