Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২২
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল ব্যাহত, দুর্ভোগ
মানিকগঞ্জ প্রতিনিধি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে দৌলতদিয়া প্রান্তে ঘাট সমস্যায় দফায় দফায় ব্যাহত হচ্ছে ফেরি সার্ভিস। উভয় ঘাটে পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে শত শত যানবাহন।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ হচ্ছে আটকেপড়া যানবাহনের লাইন। ভোগান্তিতে পড়েছে আটকেপড়া যানবাহনের নারী-শিশুসহ যাত্রী ও পরিবহন শ্রমিকরা। ফেরি সার্ভিস স্বাভাবিক রাখতে পাটুরিয়া ও দৌলতদিয়া  উভয় প্রান্তে ৪টি করে ঘাট নির্মাণ করা হয়। কিন্তু  দফায় দফায় দৌলতদিয়া প্রান্তে ঘাট সমস্যায় ব্যাহত হচ্ছে এই নৌ-রুটের ফেরি সার্ভিস। আগস্ট মাসের প্রথম দিকে পদ্মার তীব্র স্রোতে ভাঙনকবলিত দৌলতদিয়া প্রান্তের ৪টি ঘাটই পদ্মায় বিলীন হলে বন্ধ হয়ে যায় এই নৌ-রুটের ফেরি সার্ভিস। বিআইডব্লিউটিএ এবং সড়ক ও জনপথ বিভাগ জরুরি ভিত্তিতে ৩টি ঘাট মেরামত করলে এই নৌ-রুটের ফেরি সার্ভিস স্বাভাবিক হয়। কিন্তু গত সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে দৌলতদিয়া প্রান্তে আবার দুটি ঘাটে নতুন করে সমস্যার সৃষ্টি হয়। ফলে ওই ঘাট দুটি দিয়েও ফেরি অপারেশন বন্ধ হয়ে যায়।

 দুটি ঘাট দিয়ে ফেরি পারাপারের কারণে উভয় প্রান্তে আটকে পড়েছে শত শত যানবাহন। সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।   চরম ভোগান্তিতে পড়েছে আটকেপড়া যানবাহনের নারী-শিশুসহ যাত্রী ও পরিবহন শ্রমিকরা। বিআইডব্লিউটিএ আরিচা শাখার উপ-পরিচালক মোঃ আবদুস সালাম জানান, ফেরি সার্ভিস স্বাভাবিক রাখতে পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় প্রান্তে ৪টি করে ঘাট নির্মাণ করা হয়। কিন্তু দফায় দফায় দৌলতদিয়া প্রান্তে ঘাট সমস্যায় ব্যাহত হচ্ছে এই নৌ-রুটের ফেরি সার্ভিস। ঘাট মেরামতের কাজ পুরোদমে চলছে। কোনো প্রাকৃতিক সমস্যা না হলে ঈদে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে পারাপার হতে পারবে।                     

up-arrow