Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
এক পলক

কুমার নদে ডুবে কলেজছাত্রের মৃত্যু

ফরিদপুরের অম্বিকাপুরের কুমার নদে গতকাল গোসল করতে গিয়ে সাকিবুর রহমান সাকিব (২০) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। শাকিব শহরের অম্বিকাপুর এলাকার বাসিন্দা ও ব্যাংক কর্মকর্তা আনিসুর রহমানের ছেলে।

তিনি ঢাকা ক্যামব্রিয়ান কলেজের অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা গেছে।

—ফরিদপুর প্রতিনিধি

রাজশাহীতে ১০ জামায়াত শিবির কর্মীসহ আটক ৪০

রাজশাহীতে পুলিশি অভিযানে জামায়াত-শিবিরের ১০ কর্মীসহ ৪০ জনকে আটক করা হয়েছে। বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত মহানগরীর চার থানা ও গোয়েন্দা শাখা পুলিশ এই অভিযান পরিচালনা করে। আটক জামায়াত কর্মীরা হলেন, ফরিদুল ইসলাম তরিকুল, জেবর আলী, সানাউল্লাহ এবং শাহাবুল আলম। শিবিরকর্মীরা হলেন— জাহিদ হাসান, তৌহিদ, বাবুল আহম্মদ ফিরোজ, শুকুর আলী, হাসান আলী ও তার ভাই হোসাইন আলী।

—নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

তৃতীয় লিঙ্গের ৪৮ জনকে হেলথ কার্ড

নওগাঁয় সিভিল সার্জনের উদ্যোগে ৪৮ জন তৃতীয় লিঙ্গের মানুষের মধ্যে হেলথ কার্ড বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সকালে নিজ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. এ কে এম মোজাহার হোসেন উপকারভোগীদের মধ্যে হেলথ কার্ডগুলো বিতরণ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, এমও-সিএস ডা. আলি আজম মোহাম্মদ নাফিজ, মেডিক্যাল অফিসার  ডা. সাম্মাম ফায়িকা প্রমুখ উপস্থিত ছিলেন। —নওগাঁ প্রতিনিধি

ঢাকা জেলায় শ্রেষ্ঠ ইউএনও

প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ধামরাই উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শরিফুল ইসলাম ঢাকা জেলার মধ্যে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৬ উপলক্ষে  জেলা পর্যায়ে বাছাইয়ে তিনি শ্রেষ্ঠ হন। গতকাল ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে ধামরাই উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ বার্তা আসে বলে তিনি জানান।

ধামরাই ইউএনও সৈয়দ শরিফুল ইসলাম জানান, প্রাথমিক শিক্ষার্থীদের শতভাগ স্কুলে উপস্থিতিকরণে ভূমিকা রাখা, স্কুলে মিডে মিল চালু করা ও শিক্ষকদের সময়মতো স্কুলে এসে পাঠদানে মনিটরিং করাসহ বিভিন্ন দায়িত্ব পালন করায় তিনি শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত হন।

—ধামরাই প্রতিনিধি

পুলিশ ক্যাম্প প্রত্যাহারের প্রতিবাদে বিক্ষোভ

মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের সন্ত্রাসীদের অভয়ারণ্য খ্যাত বলিয়ারপুরের অস্থায়ী পুলিশ ক্যাম্প প্রত্যাহারের প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয় চার গ্রামের বাসিন্দারা। গতকাল সকালে সদর উপজেলার বলিয়ারপুর, সোনাপুর, শিশিরপাড়া ও গহরপুর গ্রামের দুই শতাধিক বাসিন্দা এ বিক্ষোভে অংশ নেন। গ্রামের বাসিন্দারা বিক্ষোভসহ পুলিশ সুপার আনিছুর রহমানের কাছে ক্যাম্পটি প্রত্যাহারের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। পুলিশ সুপার বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের কাছে তাদের দাবি জানানোর কথা জানান। পরে বিক্ষুব্ধরা মিছিলসহ জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থান করে তাদের দাবি সংবলিত স্মারকলিপি জেলা প্রশাসক পরিমল সিংহের হাতে তুলে দেন।

—মেহেরপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow