Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৭
পদবঞ্চিতদের ক্ষোভ অফিসে তালা
দিনাজপুর বিএনপি
দিনাজপুর প্রতিনিধি

বিএনপির কেন্দ্র থেকে দিনাজপুর জেলা বিএনপির ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করার পর থেকে পদবঞ্চিতরা জেলা বিএনপি কার্যালয়ে বিক্ষোভ করে অফিস রুমে তালা দিয়েছেন। আজও সে তালা ঝুলছে।

আহ্বায়ক কমিটিতে অধিকতর যোগ্য নেতাকে অন্তর্ভুক্ত করা হয়নি আবার যোগ্য নয় এমনজন আহ্বায়ক কমিটিতে স্থান পেয়েছেন বলে নেতা-কর্মীরা অভিযোগ করেন। পদবঞ্চিত নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদকের মৃত্যুর পর যে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে তাতে যারা বিগত দিনে আন্দোলনে মাঠে ছিল না এবং যেই নেতারা আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে তাদের এই কমিটিতে রাখা হয়েছে। এ সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও পৌর আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচি, স্বেচ্ছাসেবক দলের মজিদ, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান সরকার, ছাত্রদলের মকছেদুল ইসলাম টুটুল, বকুলসহ শ্রমিক দল, মহিলা দলের নেতারা ছিলেন।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নবগঠিত আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জ্বল জানান, পার্টির জন্য নিবেদিত যোগ্য অনেক নেতা আহ্বায়ক কমিটিতে স্থান না পেলেও অনেক কম যোগ্য নেতা এ কমিটিতে স্থান পেয়েছেন। আবার অপেক্ষাকৃত কম যোগ্য নেতা যুগ্ম আহ্বায়ক পদেও স্থান পেয়েছেন। পদবঞ্চিত নেতাদের দাবি যৌক্তিক বলে আমি মনে করি। উল্লেখ্য, সোমবার সাবেক সংসদ সদস্য এ জেড এম রেজওয়ানুল হককে আহ্বায়ক ও মো. লুত্ফর রহমান মিন্টুকে যুগ্ম আহ্বায়ক করে ৫১ সদস্যবিশিষ্ট বিএনপির দিনাজপুর জেলা কমিটি ঘোষণা করা হয়। কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন—মো. লুত্ফর রহমান মিন্টু, আখতারুজ্জামান মিয়া, রেজিনা ইসলাম, অ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল, মো. খালেকুজ্জামান বাবু, মাহ্বুব আহম্মেদ, হাসানুজ্জামান উজ্জ্বল, অ্যাড. মো. আনিসুর রহমান চৌধুরী ও মো. মোকাররম হোসেন। এ ছাড়া লে. জে. মাহ্বুবুর রহমান (অব.), সৈয়দ জাহাঙ্গীর আলম (পৌর মেয়র), অ্যাড. মো. আবদুল হালিম, মো. মকসেদ আলী মঙ্গলিয়া (মুক্তিযোদ্ধা), অধ্যক্ষ মো. খুরশিদ আলম মতি, আকতারুজ্জামান জুয়েলসহ ৪১ জনকে আহ্বায়ক কমিটির সদস্য করা হয়েছে।

 

এই পাতার আরো খবর
up-arrow