Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৮
ঈদগাহে নামাজ না পড়ায় কেটে দিল বাড়ির রাস্তা
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা তিতাস উপজেলার জগতপুর গ্রামের সরকার বাড়ির ঈদগাহে ঈদের নামাজ না পড়ায় দক্ষিণ পাড়ার সরকারি পাকা রাস্তা কেটে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের জগতপুর গ্রামের রায়পুর-জাহাপুর রাস্তায়।

এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, উপজেলার ভিটিকান্দি গ্রামের দক্ষিণপাড়া কিছু লোকজন সরকার বাড়ির ঈদগাহে ঈদের নামাজ না পড়ে তাদের নিজের মসজিদে ঈদের নামাজ আদায় করেন। তারা সরকার বাড়ির ঈদগাহে ঈদের নামাজ আদায় না করায় বৃহস্পতিবার রাতে দক্ষিণ পাড়ার লোকজনের চলাচলের একমাত্র পাকা রাস্তা কেটে ফেলে বাড়ি থেকে বের হওয়া বন্ধ করে দেওয়া হয়।

দক্ষিণপাড়ার আমির হোসেন বলেন, আমরা তাদের বাড়ির পাশ দিয়ে চলাচল করার সময় তুচ্ছ ঘটনা নিয়ে আমাদের ওপর নির্যাতন করে। তাদের নির্যাতনের কারণে আমরা আলাদাভাবে ঈদের নামাজ আদায় করি। আমরা কেন সরকার বাড়ির ঈদগাহে নামাজ পড়িনি তার জন্য আমাদের চলাচলের একমাত্র পাকা রাস্তা কেটে বাড়ি থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছে।

সরকার বাড়ির মো. শাহ আলম বলেন, আমাদের জায়গার ওপর দিয়ে তারা চলাচল করে। আবার আমাদের ১০০ বছরের ঈদের জামাত ভেঙে আলাদা জামাত করেছে। তার জন্য যুব সমাজ রাস্তায় বাধা দিয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. হিরন মিয়া বলেন, সরকারি টাকায় রাস্তা করা হয়েছে। সরকারি রাস্তা কেটে তাদের চলাচল বন্ধ করা ঠিক হয়নি। সরকার বাড়ির লোক যা করেছে তা খুবই অন্যায়। তিতাস থানার ওসি মো. মনির হোসেন বলেন, এ ব্যাপারে আমাদের নিকট কেউ কোনো অভিযোগ দেয়নি। এলাকার চেয়ারম্যান ও মেম্বারের মাধ্যমে বিষয়টি শুনে আইনগত ব্যবস্থা নেব।

এই পাতার আরো খবর
up-arrow