Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৬
এক পলক

১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা

স্বাধীনতার ৪৫ বছর পর সরকার বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর তাদের স্বীকৃতির পর এই প্রথম চাঁপাইনবাবগঞ্জ জেলার ১০ বীরাঙ্গনা মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছেন বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের বর্তমান সচিব মো. জিল্লার রহমান।

বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জের বাসায় মো. তিনি মধ্যাহ্নভোজের পর ১০ বীরাঙ্গনা মুক্তিযোদ্ধার হাতে নতুন কাপড় ও নগদ টাকা তুলে দেন। এতে বেজায় খুশি বীরঙ্গনা মুক্তিযোদ্ধা মালেকা বেগম, রাবেয়া খাতুন, মোসা. হাছিনা বেগম, জলো বেগম, সাফেদা বেগম, রেনু বেগম, আয়েশা বেগম, আরবি বেগম, রাহেলা বেগম ও হাজেরা বেগম। সদ্য স্বীকৃতি পাওয়া মুক্তিযোদ্ধা জলো বেগম জানান, স্বাধীনতার ৪৫ বছর পর হলেও তারা স্বীকৃতি পাওয়ায় এখন তারা আশার আলো দেখতে পাচ্ছেন। আর তাদের ভিক্ষা বা পরের বাড়িতে কাজ করে জীবন কাটাতে হবে না।

—চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মেহেরপুর নিউজের ‘অ্যাপ’ উদ্বোধন

মেহেরপুরের স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল মেহেরপুর নিউজ-এর ‘অ্যাপ’ উদ্বোধন করা হয়েছে। ফলে এখন থেকে পাঠকরা গুগল প্লে স্টোর থেকে ‘মেহেরপুর নিউজ’ অ্যাপটি ডাউনলোড করে এক ক্লিকে মেহেরপুরের নিউজ পড়ার সুবিধা ভোগ করতে পারবেন। গতকাল সকালে জেলা প্রেসক্লাবে ‘মেহেরপুর নিউজ’র সম্পাদক পলাশ খন্দকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এমএএস ইমন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, নাট্য ব্যক্তিত্ব আসলাম শিহির, অধ্যক্ষ একরামুল আযীম, সাংবাদিক তুহিন আরণ্য ও রশিদ হাসান খান আলো। স্বাগত বক্তব্য দেন ‘মেহেরপুর নিউজ’র বার্তা সম্পাদক ইয়াদুল মোমিন। —মেহেরপুর প্রতিনিধি

পানিতে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু

লালমনিরহাটের পাটগ্রামে পৃথক ঘটনায় পানিতে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে বোরহান হোসেন বাবু (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে পাটগ্রাম পৌরসভার কোটতলী এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত আমির উদ্দিনের ছেলে এবং পাটগ্রাম টিএন স্কুলের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। একই দিন দুপুরে উপজেলার ধরলাপাড় গ্রামে ধরলা নদীতে গোসল করতে গিয়ে কানন (৮) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়। কানন ওই গ্রামের জহির আলীর পুত্র বলে জানা গেছে।

—লালমনিরহাট প্রতিনিধি

ভাই-বোন আটক

বগুড়ার নন্দীগ্রামে ভাই-বোনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন— নন্দীগ্রাম উপজেলার ওমরপুর গ্রামের  রেজাউল করিম (৩৮) ও তার বড় বোন রেবেকা বেগম (৪০)। পুলিশের দাবি তারা মাদক ব্যবসায়ী। বৃহস্পতিবার রাত ১টার দিকে অভিযান চালিয়ে ৫২ পিস ইয়াবাসহ তাদের হাতেনাতে আটক করা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

রূপগঞ্জে ফুটবল টুর্নামেন্ট

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবসমাজের উদ্যোগে নগরপাড়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ গতকাল সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। সাদেক শাহীর পরিচালনায় ও অ্যাড. আলী আহমেদের সভাপতিত্বে উক্ত খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান অ্যাড. গোলজার হোসেন, জসিম উদ্দিন, হাজী আবদুল হাই, মোহাম্মদ আলী, গোলাম ভুইয়া, ওসমান গণি বাবুল প্রমুখ। —রূপগঞ্জ প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow