Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৭
হবিগঞ্জে ৭ গ্রামের লোকজনের সংঘর্ষ ভাঙচুর, আহত ৫০
মাদারীপুরে ইউপি নির্বাচন নিয়ে সংঘাত
প্রতিদিন ডেস্ক

হবিগঞ্জে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে সাত গ্রামের লোকজনের সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন ৫০ জন। ভাঙচুর লুটপাট করা হয়েছে ১২টি দোকান। এছাড়া মাদারীপুরে ইউপি নির্বাচন নিয়ে সংঘর্ষে আহত হয়েছেন ১০ জন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় শ্রমিক-বাসমালিক পক্ষে সংঘাত, ভাঙচুরের ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবর—

হবিগঞ্জ : জেলা শহরের পল্লীতে তুচ্ছ ঘটনায় সাত গ্রামের লোকজনের সংঘর্ষে ৫০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় স্থানীয় বাজারের ১২টি দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১০৮ রাউন্ড রাবার বুলেট ও ৪৭ রাউন্ড কাঁদানে গ্যাস ছোড়ে। জানা যায়, প্রায় এক মাস আসে সদর উপজেলার চানপুর ও বানিয়াচঙ্গ উপজেলার শাহপুর গ্রামের শিশুদের মধ্যে ঝগড়া হয়। এর জেরে বৃহস্পতিবার রাতে চানপুর গ্রামের সেলিমকে তার বাড়ি এসে শাহপুর গ্রামের ইমন কুপিয়ে জখম করে। গতকাল দুপুরে চানপুর গ্রামের লোকজন শাহপুর বাজারে গিয়ে দোকানপাট ভাঙচুর ও লুটপাট করে। শাহপুরের লোকজনও পাল্টা আক্রমণ চালালে শুরু হয় সংঘর্ষ। পরে চানপুর গ্রামের পক্ষ নিয়ে কাশিপুর ও গজারিয়াকান্দি এবং শাহপুরের পক্ষ নিয়ে ইয়ালা, রতনপুর, দক্ষিণ সাঙ্গর ও মক্রমপুর গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। মাদারীপুর : কালকিনি উপজেলায় থামেনি ইউপি নির্বাচন পরবর্তী সংঘর্ষ। গতকালও এ নিয়ে বাঁশগাড়ি ইউনিয়নের ভাটাবালী গ্রামে মোক্তার মোল্লা ও দেলোয়ার আকন গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। আহত হয়েছেন উভয় পক্ষের ১০ জন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ছয়জনকে কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 

ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোডে গতকাল লেগুনা শ্রমিক ও বাস মালিক-শ্রমিকদের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। এ সময় দিগন্ত পরিবহনসহ দুটি বাস ভাঙচুর ও যাত্রীদের মারধর করা হয়। জানা যায়, মহাসড়কে সিএনজি অটোরিকশা ও লেগুনা চলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকলেও ম্যানেজ করে ঢাকা-সিলেট মহাসড়কে এ যানগুলো চলছে। এতে ক্ষতির মুখে পড়েছেন লোকাল বাসমালিকরা। গতকাল বেলা ১১টায় বাসমালিক ও শ্রমিকরা বিশ্বরোডের গোল চত্বরে রাস্তা ব্যারিকেড দিতে গেলে লেগুনা পরিবহনের মালিক ও শ্রমিকরা তাদের উপর হামলা চালায়। চাঁপাইনবাবগঞ্জ : এলাকায় আধিপত্য বিস্তারের জেরে সদর উপজেলার মহারাজপুরে দুই গ্রুপের মধ্যে মারামারির একপর্যায়ে একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করেছে। জানা যায়, মহারাজপুর ইউনিয়নের শেখপাড়ায় জালাল মেম্বারের সঙ্গে তার চাচাতো ভাই রমজান মেম্বারের শুক্রবার কথা কাটাকাটি হয়। এ নিয়ে ওই দিন রাতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। হতাহতের খবর পাওয়া যায়নি।

এই পাতার আরো খবর
up-arrow