Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৮
হাতি আটকা পড়ল যানজটে
বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
হাতি আটকা পড়ল যানজটে
বদরগঞ্জ পৌরশহরে যানজটে আটকা দুই হাতি —বাংলাদেশ প্রতিদিন

রংপুরের বদরগঞ্জের বুক চিরে চলে গেছে রংপুর-পার্বতীপুর মহাসড়ক। এই ছোট্ট শহরে বাইপাস সড়ক না থাকায় দেড় কিলোমিটার জুড়ে প্রধান সড়কটিতে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে।

গতকাল সকালে শহরের হক সাহেবের মোড় এলাকায় আধাঘণ্টা যানজটে আটকে থাকে দুটি হাতি। এ সময় শতশত পথচারী প্রচণ্ড রোদে দাড়িয়ে এ দৃশ্য উপভোগ করেন। পৌর শহরের উপর দিয়ে উত্তর দিকে চলে গেছে বদরগঞ্জ-সৈয়দপুর সড়ক। দক্ষিণে চলে গেছে বদরগঞ্জ-মিঠাপুকুর ও পার্বতীপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনি প্রকল্প আঞ্চলিক সড়ক। একই সময়ে সব সড়ক থেকে ছেড়ে আসা ছোট বড় যানবাহন বদরগঞ্জ পৌরশহরের উপর দিয়ে চলাচল করায় বদরগঞ্জ-পার্বতীপুর, বদরগঞ্জ-রংপুর, বদরগঞ্জ-সৈয়দপুর সড়কগুলো যানজট লেগেই থাকে।

পৌর শহরের হক সাহেবের মোড়ের জুয়েলারি ব্যবসায়ী মনা চক্রবর্তী জানান, এতদিন দেখেছি যানবাহনের যানজট। কিন্তু আজ প্রথম দেখলাম এ যানজট থেকে রেহাই পায়নি দুটি হাতি। পৌরমেয়র উত্তম কুমার সাহা বলেন; বদরগঞ্জ পৌসভার পক্ষে বাইপাস সড়ক নির্মাণ করা সম্ভব নয়। রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক মোবাইল ফোনে বলেন; বদরগঞ্জে বাইপাস সড়ক নির্মাণ করা অত্যন্ত জরুরি। আপ্রাণ চেষ্টা করছি যাতে করে খুব শিগরিই বদরগঞ্জে একটি বাইপাস সড়ক নির্মাণ করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow