Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৩৮
নাট্যকার চঞ্চল হত্যা
পুনঃতদন্তের নির্দেশ
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের তরুণ নাট্যকার দিদারুল ইসলাম চঞ্চল হত্যা মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার নারায়ণগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে নিহত চঞ্চলের মা ও মামলার বাদী খালেদা আক্তার রুবিনার পুলিশের দেওয়া অভিযোগপত্রের বিরুদ্ধে দেওয়া নারাজি আবেদন মঞ্জুর করে মামলাটি পুনরায় তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের এ নির্দেশ দেন।

গত ১৬ ফেব্রুয়ারি চার্জশিটের বিরুদ্ধে নারাজি পিটিশন দায়ের করেছিলেন বাদী।   বাদী পক্ষের আইনজীবী শাহ আলম কবির বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।  

নারাজি পিটিশনে বাদী উল্লেখ করেন, ২০১২ সালের ১৮ জুলাই শীতলক্ষ্যা নদীর বন্দরের শান্তিনগর চর থেকে চঞ্চলের লাশ উদ্ধারের পর ১৯ জুলাই বন্দর থানার এসআই গোলজার হোসেন মামলা করেন। নিহতের মা সন্দেহভাজনদের নাম বলা সত্ত্বেও তাদের গ্রেফতার করা হয়নি এবং কাউকে জিজ্ঞাসাবাদ করেনি। পরে একই বছর ১৪ আগস্ট আদালতে রুহিত, রাশেদ, রাকিব, শফি ও মীম প্রধানকে আসামি করে মামলা করেন চঞ্চলের মা। আদালতে মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দেন। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা রাকিব ও মিমকে গ্রেফতার করলেও বাকিদের গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ করেননি। এছাড়া চার্জশিটে বিভিন্ন বিষয়ে ত্রুটি রয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow