Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৮
বজ্রপাতে চার জেলায় সাত প্রাণহানি
প্রতিদিন ডেস্ক

বজ্রপাতে কিশোরগঞ্জে তিন, রাজশাহীতে দুই এবং দিনাজপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন করে নিহত হয়েছেন। গতকাল দুপুর ও বিকালে এসব প্রাণহানির ঘটনা ঘটে।

প্রতিনিধিদের পাঠানো খবর—

কিশোরগঞ্জ : জেলায় পৃথক বজ্রপাতে তিনজন নিহত ও দুজন আহত হয়েছেন। নিহতরা হলেন— নিজাম উদ্দিন, নূরুল ইসলাম ও রুসমত আলী। আহত দুজনের অবস্থা আশঙ্কাজনক। জানা যায়, সদর উপজেলার যশোদল কাটাখালী গ্রামের নিজাম উদ্দিন গতকাল বাড়ির পাশে জমিতে কাজ করার সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। অপরদিকে নিকলীর সাজনপুর গ্রামের নূরুল ইসলাম, রুসমত আলী ও আবদুল মোকারিম হাওরে মাছ ধরতে গেলে বজ্রাহত হন। এলাকাবাসী তাদের বাজিতপুরের একটি হাসপাতালে নিলে চিকিৎসক নূরুল ও রুসমতকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া কটিয়াদীর মানিকখালী শেখেরপাড়ায় গৃহবধূ টুকু বেগম নিজ ঘরের বারান্দায় বজ্রপাতে আহত হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজশাহী : তানোরে বজ্রপাতে সুজন আলী নামে এক যুবকের মৃত্যু হয়েছে। উপজেলার কুজিশহর গ্রামে এ ঘটনা ঘটে। সুজন ওই গ্রামের আশরাফুল ইসলামের ছেলে। তানোর থানার ওসি জানান, বিকালে সুজন ও তার বাবা আশরাফুল মাঠে ঘাস কেটে বাড়ি ফিরছিলেন। এ সময় বজ্রপাতে সুজন ঘটনাস্থলেই মারা যান। আশরাফুল অক্ষত আছেন। এদিকে পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের অমৃতপাড়া গ্রামে বজ পাতে শাহ আবদুল আজিজ নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে। এ ছাড়া আহতদের মধ্যে একই গ্রামের উজ্জ্বল হোসেন ও বিদিরপুর গ্রামের কালাম মণ্ডলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

দিনাজপুর : বজ্রপাতে ফুলবাড়ী উপজেলার বাসিয়াপাড়া গ্রামে সাদ্দাম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সাদ্দাম উপজেলার ভেড়ম গ্রামের সজমুদ্দিনের ছেলে। এলাকাবাসী জানান, দুপুরে বৃষ্টির সময় বজ পাতে সাদ্দাম গুরুতর আহত হলে তাকে রুদ্রানী কমিউনিটি সেন্টারে নেওয়া হয়। সেখানকার ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ব্রাহ্মণবাড়িয়া : সদর উপজেলার মহিউদ্দিননগর গ্রামে গতকাল বজ্রপাতে একজন নিহত ও একজন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম শেখ সাদী। জানা যায়, নিহত ব্যক্তিসহ দুজন জমিতে কাজ করছিল। এ সময় হঠাৎ বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে। আহত ব্যক্তিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow