Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৮
বাবা-ছেলেসহ চার জেএমবি আটক
‘সাদা পোশাকধারীরা দুই মাস আগে তুলে নিয়ে গিয়েছিল’
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে মঙ্গলবার ভোরে গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে আটক বাবা-দুই ছেলেসহ চার ‘জেএমবি’ সদস্যকে প্রায় দুই মাস আগে সাদা পোশাকধারী লোকজন বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছিল। সরজমিনে আটক জয়নুল আবেদীন ও তার দুই ছেলে বোরহান এবং ইমরানের বাড়ি সিরাজগঞ্জের সলঙ্গা থানার নলকা ইউপির এরান্দহ গ্রামে গেলে জয়নুলের স্ত্রী রাশেদা খাতুন ও ছোট ভাই রফিকুল ইসলাম এ তথ্য জানান।

আটকদের মধ্যে জয়নুল আবেদীন স্থানীয় রতনকান্দি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক, ছেলে বোরহান উদ্দিন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে এলাকায় একটি মাদ্রাসা পরিচালনা করতেন, আরেক ছেলে ইমরান পাবনার একটি মাদ্রাসায় আরবি লেভেলে অনার্সে লেখাপড়া করতেন। আরেক আটক আবুবকর সিদ্দিক স্থানীয় সীমান্ত বাজার এলাকায় লেপ-তোশকের ব্যবসার পাশাপাশি স্বর্ণকার হিসেবে কাজ করতেন। এরান্দহ গ্রামের স্থানীয় বাসিন্দা জেলহক, ওমর ফারুক ও নায়েব আলীসহ অনেকে জানান, বাবা-ছেলেসহ দুজন প্রায় দুই মাস ধরে নিখোঁজ ছিল। মঙ্গলবার গভীর রাতে পুলিশের সঙ্গে তাদের দেখি।

পুলিশ তখন বলছে-এরা মাদ্রাসায় মিটিং করছিল, এদের আটক করা হয়েছে, সবাই জেএমবির সদস্য— এদের কাছে বোমা ও জিহাদি বই পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সংবাদ

এই পাতার আরো খবর
up-arrow