Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৯
এক পলক

বিজিবি-বিএসএফের রিট্রিট সিরিমনি পালন

যশোরের বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে বিজিবি ও বিএসএফ যৌথভাবে গতকাল বিকালে রিট্রিট সিরিমনি পালন করেছে। যৌথ প্যারেড, দুই দেশের পতাকা নামানো ও গেট বন্ধ করার কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি উপভোগ করেন ভারত ও বাংলাদেশের ৩০ জন সাংবাদিক। এর আগে দুই দেশের সাংবাদিকরা বেনাপোলসহ ৪টি সীমান্তে বিজিবি ও বিএসএফের যৌথ টহল, বর্ডার ম্যানেজমেন্ট, চোরাচালান প্রতিরোধের কৌশল সরেজমিন প্রত্যক্ষ করেন। অনুষ্ঠানে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন ও ২৬ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর লিয়াকত হোসেন। বিএসএফের পক্ষে ৬৪ ব্যাটালিয়নের অধিনায়ক রাঘবিন্দ ও উপ-অধিনায়ক মেজর এসকে সারা উপস্থিত ছিলেন। —বেনাপোল প্রতিনিধি

অপহৃত শিশু উদ্ধার

কুষ্টিয়া থেকে অপহৃত শিশু ইলিয়াসকে বুধবার রাতে শহরের মুন্সীবাজার এলাকা থেকে উদ্ধার করেছে ফরিদপুর কোতয়ালি থানা পুলিশ। বর্তমানে শিশুটিকে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। অপহৃত শিশুটির বাবার নাম মো. কালাম বিশ্বাস। তার বাড়ি কুষ্টিয়া জেলার পাইকপাড়া গ্রামে বলে জানা গেছে।

—ফরিদপুর প্রতিনিধি

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকার আশুলিয়া ও গাজীপুরের কালিয়াকৈরে গতকাল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস  গ্যাস কর্তৃপক্ষ। প্রতিনিধিরা জানান— ঢাকার আশুলিয়ার মধুপুর বড়টেক এলাকায় চার হাজার বাসা-বাড়ির অবৈধ গ্যাসের সংযোগ বিছিন্ন ও প্রায় ১০ কিলোমিটার গ্যাস পাইপ জব্দ করা হয়েছে।

এদিকে কালিয়াকৈর উপজেলার ডাইকিনি, রসুলপুর, বিশাইর, হরতকীতলা, গোয়ালবাথানসহ পাঁচটি গ্রামে অভিযানে দুই হাজার ফুট পাইপ, দুই হাজার রাইজার বিচ্ছন্ন করা হয়। জানা গেছে— এসব গ্রামের লোকজন স্থানীয় দালালদের মাধ্যমে ৭০ থেকে ৮০ হাজার টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ নিয়েছিলেন। —প্রতিদিন ডেস্ক

এই পাতার আরো খবর
up-arrow