Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৪৮
বিদ্যালয়ের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ, বিক্ষোভ
সোনারগাঁ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সরকারী বিদ্যালযের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে। প্রতিবাদে বৃহস্পতিবার ওই বিদ্যালয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ মিছিল করেছেন।

পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে জানা গেছে— উপজেলা বৈদ্যেরবাজার ইউনিয়নের পঞ্চবটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করে দখল করে নিয়েছেন সাবেক ইউপি চেয়াম্যান মাহাবুব সরকারের চাচা সিরাজুল ইসলাম সরকার ও ওই গ্রামের মোয়াজ্জেম। বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র আলম মিয়া ও ফারুক মিয়া জানায়, বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে বাউন্ডারি নির্মাণ করায় আমাদের খেলাধুলা করতে সমস্যা হচ্ছে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বশিরউদ্দিন জানান, বিদ্যালয়ের জমি জোরপূর্বক দখল করে নিয়েছেন এলাকার কয়েকজন প্রভাবশালী।

পঞ্চবটি গ্রামের বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া বলেন, আমাদের কয়েক গ্রামের লোক মারা গেলে এই বিদ্যালয়ে মাঠে জানাজা দেওয়া হয়। এই মাঠ দখল করে নেওয়ায় সমস্যা হবে। এ বিষয়ে অভিযুক্ত মোয়াজ্জেম হোসেন ও সিরাজুল ইসলাম সরকার জানান, আমাদের জমির ওপর বাউন্ডারি নির্মাণ করা হয়েছে। বিদ্যালয়ের জমি দখলের সঙ্গে আমরা জড়িত নই। বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি আমিনুল ইসলাম সরকার বলেন, ভুয়া কাগজপত্র বানিয়ে সিরাজুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন বিদ্যালয়ের জমি দখল করে বাউন্ডারী নির্মাণ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাছের ভূঁঞা জানান, সীমানা প্রাচীর নির্মাণকারীদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, বিদ্যালয়ের জমি অবৈধভাবে দখলকারীদের ছাড় দেওয়া হবে না। উচ্ছেদের জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow