Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪২
পুরো স্কুলটি চলে গেল পদ্মার পেটে
শরীয়তপুর প্রতিনিধি
পুরো স্কুলটি চলে গেল পদ্মার পেটে
জাজিরা উপজেলার ইসমাইল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত এই পাকা ভবনটি ভাসিয়ে নিয়ে গেছে পদ্মা। ছবিটি গত শুক্রবার তোলা —বাংলাদেশ প্রতিদিন

অবশেষে পদ্মায় বিলীন হয়ে গেল শরীয়তপুরের জাজিরা উপজেলার ইসমাইল মেমোরিয়ায়ল উচ্চ বিদ্যালয়ের পুরো পাকা ভবনটি। কিছুদিন ধরে ভাঙন আতঙ্কে থাকার পর গত মঙ্গলবার রাতে ভবনের একটি অংশ দেবে যায়।

আর শুক্রবার দিবাগত মধ্যরাতে প্রবল স্রোত ভাসিয়ে নেয় বিদ্যালয়ের নবনির্মিত পাকা ভবনটির বাকি অংশ।

বিদ্যালয়ভবনটি বিলীন হয়ে যাওয়ায় অনিশ্চিত হয়ে পড়েছে সাড়ে চারশ শিক্ষার্থীর লেখাপড়া। এ বছর বিদ্যালয়টি থেকে ৬৭ ছাত্র-ছাত্রী জেএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা। অস্থায়ীভাবে ৫০ হাজার টাকা ভাড়া চুক্তিতে পাশের ঈশ্বরকাঠি গ্রামের একটি খোলামাঠে পাঠদান চালিয়ে নেওয়ার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের একটি ভবন নির্মাণে সরকারি সহায়তার দিকে তাকিয়ে আছেন শিক্ষক-শিক্ষার্থীরা। জানা যায়, ৬১ লাখ টাকা ব্যয়ে বিদ্যালয়টি নির্মাণ শেষে গত ১৭ ফেব্রুয়ারি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছিল স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ। তখনো পদ্মা নদী বিদ্যালয় ভবন থেকে তিন কিলোমিটার দূরে ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। গত এক মাসের অব্যাহত ভাঙনের কবলে শেষ পর্যন্ত বিদ্যালয় নদীর পেটে চলে গেল নবনির্মিত ভবনটি।

up-arrow