Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৬
দাফন হলো শিশু গালিবা হায়াতের
ফরিদপুর প্রতিনিধি

চিকিৎসাবিজ্ঞানকে অবাক করে দিয়ে চার দিন বেঁচে থেকে শিশু গালিবা চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে চলে গেল না ফেরার দেশে। রবিবার রাত ১০টা ৩০ মিনিটে সে ঢাকার স্কয়ার হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকা অবস্থায় মারা যায়।

শিশুটির লাশ ঢাকা থেকে ফরিদপুরে নিয়ে আসা হয় গতকাল বিকাল ৫টার দিকে। বাদ-আসর ফরিদপুর ঈদগাহ ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। ফরিদপুর শহরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশ নেন।   জানাজা শেষে সন্ধ্যা ৬টার দিকে ফরিদপুরের আলীপুর পৌর কবরস্থানে গালিবা হায়াতের লাশ দাফন করা হয়।

ফরিদপুরে জন্ম নেওয়ার পর হাসপাতাল থেকে মৃত ঘোষণা করা হয়েছিল শিশুটিকে। পরে দাফনের সময় কেঁদে ওঠা শিশু গালিবা হায়াতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। শনিবার বিকেল ৫টা ২৫ মিনিটে হেলিকপ্টারে তাকে ঢাকায় পাঠানো হয়।

এর আগে দুই দিন ফরিদপুরের ডা. জাহেদ শিশু মেমোরিয়াল হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে ছিল পাঁচ মাস ২২ দিন বয়সী গালিবা হায়াত।

এদিকে চিকিৎসকের অবহেলার কারণ খুঁজে বের করতে ফরিদপুর সদর হাসপাতালের চিকিৎসক উষা রঞ্জনকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

 

up-arrow