Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫০
পিরোজপুরে কলেজছাত্র হত্যা মামলায় তিনজনের ফাঁসি
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়ার কলেজছাত্র রুবেল হত্যা মামলায় তিনজনের ফাঁসি এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল পিরোজপুরের  অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান এ আদেশ দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো—মিরাজ, আবদুল জলিল ও আবুল কালাম। এদের মধ্যে প্রধান আসামি মিরাজ পলাতক রয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো—জাহিদুল ইসলাম, আবদুল মান্নান, ফারুখ খাঁ ও রিয়াজ খাঁ। আদালত যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছে। জানা যায়, মঠবাড়িয়া উপজেলার উত্তর মিঠাখালী গ্রামের মো. হাবিবুর রহমান আকনের ছেলে মঠবাড়ীয়া সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র মো. রুবেল আকনের সঙ্গে একই কলেজের ছাত্রী ইতির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ নিয়ে ইতির পরিবারের সদস্যদের সঙ্গে রুবেলদের পরিবারের লোকজনের বিরোধ চলছিল। এ ছাড়া জমি নিয়েও দু পরিবারের মাঝে বিরোধ ছিল। এর জের ধরে আসামিরা ২০০৮ সালের ২২ জুন রাতে রুবেলকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করে।

চাঁদপুরে এসএসসি পরীক্ষার্থী হত্যামামলায় ৬ জনের যাবজ্জীবন : চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরের মতলবে এসএসসি পরীক্ষার্থী মিরাজ হোসেন হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আসামিদের মধ্যে উপজেলার লামচরি গ্রামের আলী আশ্বাদ (৭৩) ছাড়া বাকিরা পলাতক রয়েছেন। তারা হলেন, সেলিম প্রধান, হাসেম বেপারী, মনোয়ারা বেগম, মতিন ও নান্নু মিয়া। জমি নিয়ে বিরোধের জেরে ২০০০ সালের ৭ জুন মতলব উপজেলার লামচরি গ্রামের ফজলুল হকের ছেলে মিরাজ হোসেনকে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষ।

এই পাতার আরো খবর
up-arrow