Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫১
পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের ভজনপুর হাইওয়ে পুলিশের চাঁদাবাজি ও হয়রানির প্রতিবাদে অটোবাইক চালক ও মালিকেরা বিক্ষোভ সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুরে ভজনপুর বাজারে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় চালকেরা অভিযোগ করেন  হাইওয়ে পুলিশকে প্রতিমাসে একশ/দুশ টাকা চাঁদা দিতে হয়। না দিলে তারা নানারকম হয়রানি করে। বিক্ষোভ সমাবেশে উপজেলার সহস্রাধিক অটোবাইক চালক, মালিক ও শ্রমিক নেতারা  অংশ নেন। বিক্ষোভ সমাবেশে শ্রমিক নেতারা বক্তব্য রাখেন। সমাবেশে শ্রমিক নেতা মুক্তারুল হক মুকু বলেন ভজপুর হাইওয়ে থানা পুলিশের হয়রানির শিকার হয়ে অনেক অটোচালক ও মালিক রাস্তায় বসেছে। অধিকাংশ অটোবাইকের মালিক ও চালকেরা কিস্তির মাধ্যমে অটোবাইক কিনেছেন। দিনে কিস্তিসহ খরচ বাদ দিয়ে ২০০/৩০০ টাকা তাদের থাকে। এখান থেকে পুলিশকে টাকা দিতে হয়। তিনি ৪৮ ঘণ্টার মধ্যে হাইওয়ে পুলিশের চাঁদাবাজি বন্ধ না হলে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের ঘোষণা দেন।

এদিকে ভজনপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক প্রধান বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে থ্রি হুইলার, অটোবাইক, অটোরিকশা চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণের উদ্যোগ নেওয়া হয়েছে। আইন অমান্য করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আইন অমান্য করে যারা মহাসড়কে এসব পরিবহন চালাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর এ জন্যই অটোবাইকের মালিক আর চালকেরা পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজি আর হয়রানির অভিযোগ করছেন।

এই পাতার আরো খবর
up-arrow