Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ অক্টোবর, ২০১৬ ০২:৩৫
শিকলে বেঁধে নির্যাতন
অভিযুক্ত কামরুল রিমান্ডে
মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে কিশোর মেহেদী হাসানকে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত কামরুল বেপারীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ভারপ্রাপ্ত মুখ্য বিচারিক হাকিম সাইদুজ্জামানের আদালতে আসামি কামরুলের উপস্থিতিতে পাঁচ দিনের রিমান্ড আবেদন শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

একই সঙ্গে নামঞ্জুর হয় তার জামিন। এছাড়া ভিকটিম মেহেদীর পরিবারকে চাপে ফেলতে কামরুলের ছেলে সায়ানের মুঠোফোন চুরির কথিত কাহিনী উল্লেখ করে আদালতে করা পিটিশনও খারিজ হয়ে যায়।

একই দিন পুলিশ প্রহরায় নির্যাতনের শিকার মেহেদীকে আদালতে হাজির করা হলে বিচারক ১৬৪ ধারায় তার জবানবন্দী গ্রহণ করেন। মেহেদী আশঙ্কামুক্ত হলেও ডাক্তার তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক সাঈদ আহমেদ বলেন, ‘ছেলেটিকে গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় যখন হাসপাতালে ভর্তি করা হয়, তখন তার সারা শরীরে আঘাতের চিহ্ন ছিল। এখন কিছুটা শঙ্কামুক্ত হলেও তার ডিজিটাল এক্স-রে এবং উন্নত চিকিৎসা প্রয়োজন। ’ মেহেদীর মা পারুল বলেন, ‘ছেলে এখনো ভালোভাবে কথা বলতে পারে না। সারা শরীর ব্যথা। আমরা গরিব মানুষ, উন্নত চিকিৎসার টাকা কোথায় পাব? তাছাড়া আমরা প্রভাবশালীদের ভয়ে আতঙ্কে আছি। ’ উল্লেখ্য, মুঠোফোন চুরির অভিযোগ গত ২৪ সেপ্টেম্বর কামরুল বেপারী মেহেদীকে তার বাড়িতে ডেকে মারধর করে। পরে তাকে একটি ঘরে হাত-পা ও গলায় শিকল বেঁধে আটকে রেখে নির্যাতন চালাতে থাকে। খবর পুলিশ পরদিন সন্ধ্যায় মেহেদীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এই পাতার আরো খবর
up-arrow