Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ৯ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৮ অক্টোবর, ২০১৬ ২৩:৩৭
এক পলক

ব্যবসায়ীকে হত্যার হুমকি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা বাগবাড়ীয়া গ্রামে ব্যবসায়ীকে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। জীবনের নিরাপত্তা চেয়ে গতকাল থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই ব্যবসায়ী।

সাধারণ ডায়েরির বিবরণীতে উল্লেখ করা হয়েছে, বাগবাড়িয়া গ্রামের আনসার আলীর ছেলে মোশারফ হোসেনের ব্রাহ্মমবাওগাঁ মৌজায় লিজকৃত কিছু সম্পত্তি রয়েছে। ওই জমি স্থানীয় আব্দুল কাদির, আলম মিয়া, আবু সিদ্দিকসহ কয়েকজন দখলের পাঁয়তারা চালাচ্ছেন। বাধা দিলে সন্ত্রাসীরা তাকে মেরে ফেলার হুমকি দেন। —সোনারগাঁ প্রতিনিধি

যুবলীগ কর্মী হত্যার বিচার দাবি

ঢাকার সাভারে যুবলীগ কর্মী আল আরাফাত সজল হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ করেছেন এলাকাবাসী। বিরুলিয়া এলাকায় গতকাল এ কর্মসূচি পালন করা হয়। এ সময় তারা প্রায় আধা ঘণ্টা মহাসড়কের উপর বসে থেকে অবরোধ করে রাখেন। উল্লেখ্য, বৃহস্পতিবার কাউন্দিয়ার সিংগাশ্বর তুরাগ নদে যুবলীগ কর্মীর লাশ পাওয়া যায়। এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা হয়েছে।

—সাভার প্রতিনিধি

তিন দোকানিকে জরিমানা

বাগেরহাটের দশানী এলাকায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ ও বিক্রির দায়ে তিন দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বাগেরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচ ইরফান উদ্দিন গতকাল এ অর্থদণ্ড দেন। ইরফান বলেন, শনিবার দুপুরে শহরের দশানী ট্রাফিক মোড়ে অভিযান চালিয়ে ছাবেরা, রেজাউল ও তারিকের মালিকাধীন তিনটি ওষুধের দোকান থেকে বিপুল পরিমাণ ময়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদলত বসিয়ে এসব ওষুধ মজুদ ও বিক্রির দায়ে তারিককে ১০ হাজার, ছাবেরা ও রেজাউলকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

—বাগেরহাট প্রতিনিধি

ল্যাংড়া মীরু গ্রেফতার

নারায়ণগঞ্জের ফতুল্লা শিল্পাঞ্চলের অপরাধ জগতের নিয়ন্ত্রণক মীর হোসেন মীরু ওরফে ল্যাংড়া মীরুকে গ্রেফতার করেছে পুলিশ। পক্ষাঘাতগ্রস্ত মীরু হুইল চেয়ারে বসেই নিয়ন্ত্রণ করতেন অপরাধ জগৎ। গতকাল দুপুরে ওসি কামাল উদ্দিনের নেতৃত্বে মীরুকে তার পাগলা এলাকার বাসা থেকে গ্রেফতার করা হয়। মীরু ওই এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে এবং স্থানীয় কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। শুক্রবার রাতে পাগলা রেলস্টেশন এলাকায় চার যুবককে চাপাতি দিয়ে কুপিয়ে আহত ও গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির ঘটনায় দায়েরকৃত মামলায় মীরুকে গ্রেফতার করা হয়।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিদ্যালয়ের শত বর্ষপূর্তি

চাঁদপুর শহরের গনি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও প্রাক্তন ছাত্র পুনর্মিলনী (৭ জানুয়ারি-২০১৭) পালন উপলক্ষে গতকাল চাঁদপুর প্রেসক্লাব অডিটরিয়ামে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উদযাপন কমিটির আহ্বায়ক  চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সদস্যসচিব জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবর বক্তব্য রাখেন। প্রবীণ ছাত্র হিসেবে প্রথম রেজিস্ট্রেশন ফরমটি পূরণ করেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. ফজলুল হক। —চাঁদপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow