Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ অক্টোবর, ২০১৬ ২৩:৫৯
তিস্তার ভাঙনে বাঁধ বিলীন উৎকণ্ঠায় শত পরিবার
কুড়িগ্রাম প্রতিনিধি
তিস্তার ভাঙনে বাঁধ বিলীন উৎকণ্ঠায় শত পরিবার
তিস্তার ভাঙনে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার খিতাব খাঁ গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের ঘর-বাড়ি অন্যত্র সরিয়ে নিচ্ছে —বাংলাদেশ প্রতিদিন

কুড়িগ্রামের রাজারহাটে শুক্রবার রাতে তিস্তা নদীর তীব্র ভাঙনে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও একটি গ্রামের ২০টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। ফলে নদী-তীরবর্তী মানুষ তাদের বাড়ি ঘর অন্যত্র সরিয়ে নিচ্ছে। গতকাল দুপুর পর্যন্ত নদী ভাঙ্গনের শিকার ও বাঁধে আশ্রিত ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বিদ্যানন্দ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠসহ বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। ভাঙন অব্যাহত থাকায় গ্রামের আরও শতাধিক পরিবার এখন চরম উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে। সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া তিস্তা নদী ব্যাপক ভাঙন শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শুরু করে সারা রাত ধরে ইউনিয়নের তৈয়বখা গ্রামের ২০টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যায় বলে এলাকাবাসীরা জানান।

এছাড়া হুমকির মুখে রয়েছে, ডাংরারহাট আজিজিয়া আলিম মাদরাসা, ডাংরারহাট উচ্চ বিদ্যালয়, হাফিজিয়া মাদরাসা, ইতিমখানা, নুরানী মাদরাসা, কালিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডাংরারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিদ্যানন্দ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মসজিদ ও মন্দির। ক্ষতিগ্রস্ত পরিবার জানান, রাতে হঠাৎ করে নদী ভাঙন শুরম্ন হওয়ায় তড়িঘড়ি করে লোকজন নিয়ে এসে বৌ-বাচ্চাসহ ঘরগুলো কোনো রকমে সরিয়ে নেওয়া হয়েছে। কিছু জিনিসপত্র নদীতে ভেসে গেছে। রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন।

এই পাতার আরো খবর
up-arrow