Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ অক্টোবর, ২০১৬ ২৩:৪৫
দুস্থ ভাতার সাত লাখ টাকা আত্মসাৎ
দিনাজপুর
দিনাজপুর প্রতিনিধি

হাকিমপুর উপজেলার আলিহাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক গোলাম রসুল বাবু এবং স্থানীয় সোনালী ব্যাংক শাখার ম্যানেজার সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে তালিকাভুক্ত ১২৮ বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার প্রায় সাত লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসব ভাতাভোগীর নামীয় কার্ডগুলো জব্দ করেছেন।

আলীহাট ইউনিয়নের ভাতাভোগী আমজাদ আলী ও আব্বাস আলী জানান, বয়স্ক ভাতার টাকা আসার কথা লোকমুখে শুনে ব্যাংকে যাই। ব্যাংক থেকে জানানো হয় চেয়ারম্যান বাবুর সঙ্গে যোগাযোগ করতে। চেয়ারম্যানের কাছে গেলে বলে টাকা আসেনি, আসলে জানানো হবে। তখন কার্ডও পাবেন, টাকাও পাবেন। আলীহাট ইউপির কয়েকজন সদস্য জানান, তারা উপজেলা সমাজ সেবা কার্যালয়ে খোঁজ নিয়ে জানতে পারেন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের জন্য আসা টাকা বাবু চেয়ারম্যান ব্যাংক থেকে তুলে নিয়েছেন।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জানান, তিনি ব্যাংক থেকে টাকা তুলেছেন ঠিকই। কিন্তু টাকা আত্মসাৎ করা হয়নি। সময় মতো বিতরণ করা হবে। আরেক অভিযুক্ত হাকিমপুর সোনালী ব্যাংক শাখার ম্যানেজার সাখাওয়াত হোসেন প্রথমে টাকা অভিযোগ অস্বীকার করেন। পরে তাকে ব্যাংক স্টেটম্যান্ট দেখিয়ে ব্যালেন্সে টাকা কম থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন— দেখুন এগুলো হিসাবের অনেক বিষয় রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শুকরিয়া পারভীন জানান, ইউপি চেয়ারম্যান ভাতাভোগীদের একাউন্ট থেকে কিভাবে টাকা তুললেন তা আশ্চর্য হওয়ার বিষয়। তিনি তো টাকা তুলতে পারেন না। এটি আত্মসাৎ বা জালিয়াতির পর্যায়ে পড়ে। জড়িতের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই পাতার আরো খবর
up-arrow