বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

এক পলক

ছাত্রী উত্ত্যক্ত করায় শিক্ষকের কারাদণ্ড

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার এক স্কুলশিক্ষককে ছাত্রী উত্ত্যক্তের দায়ে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বেলা ১১টায় উপজেলার ঝুনু মিয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষক মোস্তফা রাকিব ভূঁইয়াকে এ দণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আহমেদ পলি। অভিযুক্ত শিক্ষক তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। পরে ওই শিক্ষককে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। —সুনামগঞ্জ প্রতিনিধি

স্মরণসভা

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি আমির হামজার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। গতকাল দুপুরে কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ অ্যান্ড বিশ্ববিদ্যালয় মাঠে ওই বিশ্ববিদ্যালয় অধ্যক্ষ মো. ফেরদৌস মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গণি ভুইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফী মেহেদী হাসান, ইউএনও খন্দকার মো. মুশফিকুর রহমান প্রমুখ।

—গাজীপুর প্রতিনিধি

বাঞ্ছারামপুরে বাল্য বিয়েকে লাল কার্ড

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ‘বাল্যবিয়ে ও যৌন হয়রানিকে লাল কার্ড’ শীর্ষক কর্মশালা গতকাল অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৬০০ ছাত্র-ছাত্রী। উপজেলার উজানচর কেএন উচ্চ বিদ্যালয়ে এ কর্মশালায় সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি কাজী জাদিদ আল রহমান জনি। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম। বক্তৃতা করেন— ইউএনও শওকত ওসমান, উপজেলা প্রকৌশলী খুরশেদ আলম, উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের ব্রাহ্মণবাড়িয়া সমন্বয়ক আবদুল্লাহ আল মুজাহিদ প্রমুখ। বাল্যবিয়ে ও যৌন হয়রানির প্রতিরোধে স্কুলে গঠন করা হয় ৯ সদস্যবিশিষ্ট কমিটি।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর