বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

এক পলক

পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফরম বিতরণ ২৫ অক্টোবর থেকে শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, অনলাইনে ভর্তির আবেদন আগামী ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। আগামী ২৩ ডিসেম্বর ৩টি ইউনিটের অধীনে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫টি অনুষদের অধীনে ২০টি বিভাগে  মোট ৮৮০ জন শিক্ষার্থী ভর্তি করা   হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী  www.pust.ac.bd এবং pust.cloudonebd.com ওয়েবসাইটে পাওয়া যাবে।

—পাবনা প্রতিনিধি

ট্রেনের ধাক্কায় যুবক নিহত

কুমিল্লায় ট্রেনের ধাক্কায় মো. ইমরান হোসেন (২৪) নামে এক যুবক নিহত হয়েছে। বুধবার বিকালে ঢাকা-চট্টগ্রাম রেললাইনের কুমিল্লা সদর উপজেলার পালপাড়া ব্রিজের পাশ থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে  রেলওয়ে পুলিশ। নিহত ইমরান হোসেন স্থানীয় পালপাড়া গ্রামের ফয়েজ আহম্মেদ ফুল মিয়ার ছেলে।

—কুমিল্লা প্রতিনিধি

শ্রমিক সংঘর্ষে আহত ২০

বাগেরহাটের মোরেলগঞ্জে জাতীয় শ্রমিক লীগ ও আওয়ামী মোটরচালক শ্রমিক লীগের সংঘর্ষে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন। উপজেলার কেয়ারের বাজারে গতকাল সকালে এই সংঘর্ষ হয়। গুরুতর আহত আওয়ামী লীগ কর্মী শাহাদাত, জলিল, শ্রমিক লীগের নাছির ও রিপনকে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

—মোরেলগঞ্জ প্রতিনিধি

জেএমবি সদস্য গ্রেফতার

নীলফামারীর জলঢাকায় মিজানুর রহমান (৪০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। গোয়েন্দা পুলিশ (ডিবি) বলছে— মিজান জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য। বুধবার ভোরে জলঢাকা উপজেলার গোলমুণ্ডা ইউনিয়নের মাঝপাড়াস্থ নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক মিজান ওই এলাকার মৃত. নাছির উদ্দিনের ছেলে। তাকে জলঢাকা থানায় হস্তান্তর করা হয়। বিকালে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

—নীলফামারী প্রতিনিধি

কলিকাতা হারবাল সিলগালা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গতকাল ঔষধ প্রশাসন অধিদফতর অভিযান চালিয়ে উপজেলার ভুলতা এলাকার হক সুপার মার্কেটের দ্বিতীয় তলায় কলিকাতা হারবাল নামে একটি চিকিৎসালয় সিলগালা করা হয়েছে।  ঢাকা ঔষধ প্রশাসন অধিদফতর ও নারায়ণগঞ্জ ঔষধ প্রশাসন যৌথভাবে এ অভিযান চালায়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়ক এ টি এম গোলাম কিবরিয়া খানের নেতৃত্বে কলিকাতা হারবাল চিকিৎসালয়ে রাখা কিছু নিষিদ্ধ ওষুধ জব্দ করে দোকানটি সিলগালা করে দেওয়া হয়। অভিযানে আরও অংশ নেন সায়লা নওশাদ, মনির হোসেন, ফখরুল ইসলাম প্রমুখ কর্মকর্তা।

 —রূপগঞ্জ প্রতিনিধি

রাঙামাটিতে গণশুনানি

রাঙামাটিতে নাগরিক সেবায় সমস্যা চিহ্নিত গণশুনানি শুরু হয়েছে। ঘণ্টাব্যাপী শুনানিতে রাঙামাটি জেলার ১০টি উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার ২৫ জন সেবাপ্রার্থী গণশুনানিতে অংশ নেন। বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত গণশুনানির আনুষ্ঠানিকতা শুরু করেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাহেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মো. মোয়াজ্জেম, সৈয়দ মাহবুবল হক, খন্দকার মোহাম্মদ ইকত্তিকার উদ্দিন আরাফাত।

—রাঙামটি প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর