শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ

প্রতিদিন ডেস্ক

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমান গণহত্যার প্রতিবাদে গতকাল সুনামগঞ্জ, বরগুনা ও টাঙ্গাইলে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে। বক্তারা দেশটিতে নিরীহ মুসলমানের ওপর হামলা, নারী ধর্ষণ, হত্যাসহ সব নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান। সেই সঙ্গে মািয়ানমারের ক্ষমতাসীন দলের নেত্রী সু চির নোবেল পুরস্কার প্রত্যাহারের দাবি করেন। প্রতিনিধিদের খবর—

বরগুনা : জেলার কাকচিড়ায় গতকাল মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন এলাকার মুসল্লিরা। কাকচিড়া বাজারে বিক্ষোভ শেষে মসজিদ প্রাঙ্গণে মানববন্ধন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মো. আ. আলীম, আবু হানিফ, মো. আবু হানিফ প্রমুখ।

সুনামগঞ্জ : স্থানীয় ট্রাফিক পয়েন্টে বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত মানববন্ধনে সদর উপজেলা পরিষদ ও নয়টি ইউনিয়নের সব চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য অংশ নেন।  আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, নিগার সুলতানা কেয়া।

টাঙ্গাইল : জেলা প্রেসক্লাকের সামনে ঘণ্টাব্যাপী মানবন্ধন কর্মসূচিতে বক্তৃতা করেন, মাহমুদা শেলী, খন্দকার সাহাজাদ দাশ, এসএম অনন্ত। বক্তারা বলেন, এভাবে মানুষ মানুষের ওপর নির্যাতন করতে পারে না। আমরা এর নিন্দা জানাই।

সর্বশেষ খবর