শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

সাজা দেওয়ায় বিচারককে দেখে নেওয়ার হুমকি

কিশোরগঞ্জ প্রতিনিধি

সাজা দেওয়ার সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দিয়েছে আবু হানিফ ওরফে হাছু নামে এক যুবক। সরকারি কাজে বাধা প্রদান করায় বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল দুই বছরের কারাদণ্ড দেন হাছুকে।

অতিরিক্ত জেলা প্রশাসক জানান, রায় দেওয়ার সময় হাছু তাকে উদ্দেশ করে বলতে থাকে ‘দুই বছর কেন পারলে আরও দেন। দেখি আপনার ক্ষমতা কতটুকু। সাংবাদিকরা ছবি তুলতে গেলে হাতাদের হুমকি দিয়ে বলে, বের হয়ে আসি পরে দেখে নেবো।’

জানা যায়, বৃহস্পতিবার বিকালে হোসেনপুর উপজেলার চর পুমদি এলাকায় নরসুন্দা নদী দখলমুক্ত করার সময় হাছু বাধা দিলে তাকে আটক করা হয়। পরে তার ব্যবহূত চেম্বার থেকে উদ্ধার করা হয় একটি এয়ারগান, দা, কুচসহ দেশীয় অস্ত্র। হাছু কিশোরগঞ্জ শহরের হারুয়া এলাকার নূর হোসেনের ছেলে। সন্ধ্যায় তাকে জেলা কালেক্টরেটে এনে সরকারি কাজে বাধা দেওয়ার দায়ে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী তরফদার মো. আক্তার জামীল জানান, নরসুন্দা নদীতে অবৈধভাবে বাঁধ দিয়ে দীর্ঘ ছয় কিলোমিটার দখল করে রেখেছিল হাছু ও তার বাহিনী। তার ভয়ে কৃষক সেচ কাজের জন্য নদীর পানি পর্যন্ত তুলতে পারতেন না। এমন খবরের ভিত্তিতে গত মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত নয়টি বাঁধ অপসারণ করেন। একদিন পর আবারও বাঁধ দিয়ে নদী দখল করে হাছু। বৃহস্পতিবার বিকালে আবারও অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

সর্বশেষ খবর