মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

মৃত ব্যক্তির নামে ১০ টাকার চাল তুলে আত্মসাৎ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে মৃত ও প্রবাসী ব্যক্তিদের নামে হতদরিদ্রের ১০ টাকা কেজি দরের চাল তুলে কালো বাজারে বিক্রির অভিযোগে আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলাউদ্দিন মোল্লা ও তার সহযোগী কেএম ইব্রাহিম খালেদের নামে কালিয়াকৈর থানায় মামলা হয়েছে।

স্থানীয় গোসাত্রা গ্রামের বাসিন্দা মৃত জহিরুল হকের ছেলে মোজাম্মেল হক মামলাটি দায়ের করেছেন। মামলার বাদী জানান, চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা তালিকায় শতাধিক মৃত ব্যক্তির নাম দেখিয়ে তার নিজের লোক দিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির  চাল তুলে কালো বাজারে অধিক দামে বিক্রি করেছেন। এছাড়া চেয়ারম্যানের মদদে ডিলাররা বরাদ্দকৃত ১ হাজার ৫০০ কার্ড থেকে মাত্র ২০ শতাংশ কার্ড চেয়ারম্যানের আস্থাভাজনদের মাঝে বিতরণ করেন। বাকি ৮০ শতাংশ কার্ড নিজেদের কাছে গচ্ছিত রেখে চাল উত্তোলন করে বেশি দামে কালো বাজারে বিক্রি করেন।

চেয়ারম্যান আলাউদ্দিন জানান, কয়েকজন কার্ডধারী সুবিধাভুগী মারা গেলেও তাদের পরিবারের সদস্যরা তাদের পক্ষে চাল উত্তোলন করেছেন। তাদের নামে আনা চাল তুলে বিক্রির অভিযোগ সঠিক নয়।

কালিয়াকৈর থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, মামলাটি দুর্নীতি দমন কমিশন তদন্ত করবে। এখনও কেউ আটক বা  গ্রেপ্তার হয়নি। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। শতাধিক মৃত ও প্রবাসীদের নাম ওই তালিকায় রয়েছে।

সর্বশেষ খবর