বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
নাসিরনগরে তাণ্ডব

আদালতে আরও একজনের ১৬৪ ধারায় জবানবন্দি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পবিত্র কাবা শরিফ নিয়ে বিকৃত ছবি পোস্টের ঘটনায় একজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গতকাল ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের আদালতে আশুতোষ দাস নামের ওই ব্যক্তি দীর্ঘ জবানবন্দি প্রদান করেন। জবানবন্দিতে কে কীভাবে পবিত্র কাবাঘরের ছবি বিকৃতি করে পোস্ট করে এ-সংক্রান্ত চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছেন তিনি। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, দুই দিন ধরে আশুতোষ চক্রবর্তীকে পুলিশের পক্ষ থেকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তিনি ঘটনার আদ্যোপান্ত বর্ণনা করেন। পরে তিনি আদালতে জবানবন্দি দিতে রাজি হন। বিকালে তাকে কড়া পুলিশ প্রহরায় আদালত প্রাঙ্গণে নেওয়া হয়। পরে বিচারকের সামনে দীর্ঘ জবানবন্দি প্রদান করেন তিনি। অন্তত আধাঘণ্টা তিনি আদালতে ওই দিনের ঘটনা বর্ণনা করেন। সূত্র জানিয়েছে, তার জবানবন্দিতে চার-পাঁচজনের নাম তারা জানতে পেরেছেন। জবানবন্দির মাধ্যমে পুরো চিত্রটি বেরিয়ে এসেছে। রসরাজের মোবাইল ফোন থেকে কারা, কীভাবে, কেন পবিত্র কাবাঘরের বিকৃত ছবি পোস্ট করে তাও জানা গেছে। নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, তদন্তকারী কর্তৃপক্ষের কাছে ওই সময়কার মোবাইল কথোপকথন পুলিশের কবজায় চলে এসেছে।

একজন কর্মকর্তা বলেন, ‘আমরা আশা করছি সবকিছুই পেয়ে যাব।’ তদন্ত কর্মকর্তারা বলছেন, আশুতোষ ভাইটাল সাক্ষী। তথ্যপ্রযুক্তি আইনে মামলায় তিনি সাক্ষ্য দিয়েছেন।

প্রসঙ্গত, নাসিরনগরে পবিত্র কাবা শরিফের ওপর শিবমূর্তি বসিয়ে ছবি পোস্ট করার ঘটনায় ৩০ অক্টোবর সেখানকার ১৫টি মন্দিরসহ বেশকিছু হিন্দু বাড়িঘর হামলা ও ভাঙচুরের শিকার হয়। ওই ঘটনায় এ পর্যন্ত আটটি মামলা হয়েছে।

সর্বশেষ খবর