মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

৮০ লাখ টাকা নিয়ে উধাও

আল আমিন, সোনারগাঁ

অধিক মুনাফা দেওয়ার প্রলোভন দেখিয়ে গ্রাহকের প্রায় ৮০ লাখ টাকা নিয়ে উধাও হয়ে  গেছেন প্রগতি ফিউচার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের পাঁচ কর্মকর্তা। গ্রাহকেরা তাদের টাকা ফেরত পেতে প্রতিদিন প্রতিষ্ঠানের কার্যালয়ের সামনে ভিড় করছেন। কিন্তু প্রতিষ্ঠান তালাবদ্ধ থাকায় তাদের খালি হাতে ফিরতে হচ্ছে। একদিকে গচ্ছিত টাকা আদায়ের জন্য গ্রাহকরা ঘুরছেন দ্বারে দ্বারে, অন্যদিকে কর্মরত মাঠকর্মীরা পড়েছেন চরম বেকায়দায়। গ্রাহকদের লাগাতার হুমকির মুখে কর্মীরা এখন ঘরছাড়া।

এ ঘটনায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। কুমিল্লা জেলার মেঘনা উপজেলার রঘুনাথপুর গ্রামের মোতাহার হোসেন বাদী হয়ে পাঁচজনের নামে এ মামলা করেন। মামলার আসামিরা হলেন-শাহদাত হোসেন মাসুম, সালমা আক্তার, মির্জা ওয়াসিম, আবুল হোসেন, হামিদা আক্তার।

গ্রাহকের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১০ সালের শুরুর দিকে সিদ্ধিরগঞ্জ উপজেলার সানারপাড় এলাকায় অফিস নিয়ে প্রগতি ফিউচার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠানটি অন্যান্য বিমা বা ব্যাংকের চেয়ে অধিক মুনাফার প্রলাভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা সংগ্রহ শুরু করে। তারা এককালীন, দৈনিক ও মাসিক জামানত, হজ প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের নামে সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার চার হাজারের বেশি গ্রাহকের কাছ থেকে প্রায় এক কোটি  টাকা আদায় করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর