বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

এক পলক

টেকনাফে ৪ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের নাফনদী সংলগ্ন সাবরাং আছার বনিয়া এলাকা থেকে ৪ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার রাত ৮ টার দিকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। পাচারকারীদের  কাউকে আটক করা সম্ভব হয়নি।  উদ্ধার ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তা ধ্বংস করা হবে।—টেকনাফ প্রতিনিধি

ট্রেন থেকে নদীতে পড়ে মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ট্রেন থেকে নদীতে পড়ে নিখোঁজ হওয়া যুবকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। আশুগঞ্জ শহীদ আব্দুল হালিম রেল সেতুর নিচে মেঘনা নদী থেকে সোমবার বিকালে মরদেহটি উদ্ধার করা হয়। গত রবিবার ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের ছাদ থেকে নদীতে পড়ে নিখোঁজ হয়েছিলেন শফিকুল। তিনি রাজধানীর টঙ্গীতে অনুষ্ঠিত ইজতেমা শেষে বাড়ি ফিরছিলেন। শফিকুল ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের উত্তর পৈরতলার বাসিন্দা ও সদরের বর্ডার বাজার এলাকায় মুরগির ব্যবসা করতেন।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

খায়রুল কবির খোকনের সুস্থতা কামনায় দোয়া

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের সুস্থতা জন্য মসজিদে দোয়া এবং মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়েছে। সদর উপজেলার চিনিশপুর ইউনিয়ন বিএনপির উদ্যোগে বিভিন্ন মসজিদ ও জেলা বিএনপির কার্যালয়ে দোয়া মাহফিলে খোকনসহ আহতদের দ্রুত সুস্থতা কামনা করা হয়। বিএনপি কার্যালয়ে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার। চিনিশপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সুলতান উদ্দিন, নূরুল ইাসলাম, গোলাম কবির, ফারুক উদ্দিন প্রমুখ। উল্লেখ্য, গত ৯ জানুয়ারি রাতে নরসিংদী থেকে ঢাকা যাওয়ার পথে বাসের সঙ্গে পাজারো জিপের সংঘর্ষে খায়রুল কবির খোকন তার স্ত্রী শিরিন সুলতানাসহ চারজন গুরুতর আহত হন।

 —নরসিংদী প্রতিনিধি

চক্ষু শিবির

শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন ৯ পদাতিক ডিভিশনের অধীনস্থ ১১ ফিল্ড অ্যাম্বুলেন্সের ব্যবস্থাপনায় গরীব ও দুস্থ জনগণের বিনামূল্যে চোখের ছানি অপারেশনসহ চিকিৎসাসেবা এবং ওষুধ প্রদানের উদ্দেশ্যে চক্ষুশিবির কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবির উদ্বোধন করেন ৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান, পিএসসি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুরের সিভিল সার্জন ডা. আলী হায়দার খান। সম্মিলিত সামরিক হাসপাতাল, সাভার এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটের সামরিক ও বেসামরিক চিকিৎসক কর্তৃক ৫৬ জন দুস্থ রোগীর ছানি অপারেশন এবং তাদের মধ্যে বিনামূল্যে কম্বল বিতরণ করা হয়। এছাড়া ৬৮৯ জন রোগীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা প্রদান ও শিশুদের কৃমিনাশক বড়ি খাওয়ানো হয়। শীতকালীন প্রশিক্ষণের অংশ হিসেবে ৯ পদাতিক ডিভিশন এই চিকিৎসা কার্যক্রম ও চক্ষুশিবিরের আয়োজন করে আসছে।

—গাজীপুর প্রতিনিধি

ভর্তি ফি কমানোর দাবিতে বিক্ষোভ

অতিরিক্ত ভর্তি ফি কমানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। মঙ্গলবার শিক্ষার্থীদের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে দেখা করেন এবং তাদের দাবির কথা তুলে ধরেন। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবি মানতে অস্বীকার করলে ক্লাস বর্জন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন শিক্ষার্থীরা। —গোপালগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর