শিরোনাম
বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বিএসএফের গুলি নির্যাতনে আহত তিন বাংলাদেশি

চাঁপাইনবাবগঞ্জের জোহুরপুর সীমান্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের জোহুরপুর সীমান্তে বিএসএফের গুলি ও নির্যাতনে তিন বাংলাদেশি আহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন সদর উপজেলার নারায়ণপুর গ্রামের আইনাল হকের ছেলে নাজিমুদ্দিন (২৫) এবং নির্যাতনে আহতরা হলেন একই গ্রামের কামালের ছেলে শাহাবুদ্দিন (২৩) ও আনিসের ছেলে হাসান (২৫)। সোমবার রাত সাড়ে ১০টার দিকে নারায়ণপুর সাতরশিয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে রবিবার গভীর রাতে শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে এক রাখালকে পিটিয়ে হত্যা করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক নারায়ণপুর ইউনিয়ন পরিষদের এক সদস্য জানান, একদল বাংলাদেশি রাখাল গরু নিয়ে দেশে ফিরছিলেন।

এ সময় সীমান্তের ২ কিলোমিটার ভিতরে ভারতীয় এলাকায় নুরপুর ফাঁড়ির বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়েন। এতে নাজিমুদ্দিন গুলিবিদ্ধ হন। একই সঙ্গে বিএসএফের নির্যাতনে আহত হন শাহাবুদ্দিন ও হাসান।

এ সময় তাদের মৃত ভেবে বিএসএফ সদস্যরা মাঠে ফেলে রেখে চলে গেলে রাত ১১টার দিকে অন্য রাখালরা কাঁধে করে সীমান্ত পার করে বাংলাদেশের ভিতরে নিয়ে আসেন। পরে রাতেই তাদের নৌকায় করে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তাদের গোপনে চিকিৎসা করানো হচ্ছে।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম আবুল এহেসান জানান, জোহুরপুর সীমান্তে এমন ঘটনার খবর বিজিবির কাছে নেই বা এ নিয়ে কেউ অভিযোগও করেনি। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল হাসান মোর্শেদ জানান, তার এলাকায় গুলির কোনো ঘটনার খবর বিজিবির জানা নেই।

সর্বশেষ খবর