বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

গোপালগঞ্জে দোকান বাড়ি-ঘরে ভাঙচুর

প্রতিদিন ডেস্ক

গোপালগঞ্জে পূর্বশত্রুতার জেরে দোকান বাড়ি-ঘরে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এছাড়া ফরিদপুরের ভাঙ্গায় খেলা নিয়ে সংঘর্ষে আহত হছেন ২০ জন। নোয়াখালীর হাতিয়ায় বাদীর বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। প্রতিনিধিদের পাঠানো খবর—

গোপালগঞ্জের পূর্বশত্রুতার জেরে দোকান ও বাড়ি-ঘরে ভাঙচুর, লুটপাটে ঘটনা ঘটেছে। সদর উপজেলার বড়ফা গ্রামে গতকাল দুপুরে ও মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের মারধরে ইউপি সদস্য অলিউর রহমানসহ আটজন আহত হয়েছেন। তাদের বিভিন্ন ক্লিনিকে চিকিত্সা দেওয়া হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, নয়ন সেখ নামের এক যুবক খুনকে কেন্দ্র করে বড়ফা গ্রামের আলিম মাস্টার ও অলিউর মেম্বর গ্রুপের মধ্যে বিরোধ চলছে। এর জের ধরে আলিম গ্রুপের লোকজন গতকাল ও আজ দুই দফায় অলির সমর্থকদের বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে। ভাঙ্গা :  ক্রিকেট খেলা নিয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার জান্দী গ্রামে গতকাল দুই পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে ৫-৬টি বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করা হয়। পুলিশ ১৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নোয়াখালী : নোয়াখালীর হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের মৃধা গ্রামে ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত আপের উদ্দিনের বাড়িতে হত্যা মামলার আসামি ইকবাল মেম্বারের নেতৃত্বে গতকাল দুপুরে হামলা এবং বসতঘর ভাঙচুরের অভিযোগ উঠেছে। হামলাকরীদের ইটপাটকেল নিক্ষেপে নিহত আপের উদ্দিনের মা জাহানারা বেগমসহ ৪ নারী আহত হয়েছেন। আহতদের হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে হাতিয়া থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হাতিয়া থানার ওসি মো. গোলাম ফারুক ও আহতদের স্বজনরা জানান, ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় উপজেলার চরকিং ইউনিয়নের বাসিন্দা আপের উদ্দিন নামে একব্যক্তি নিহত হয়। হত্যা মামলার বাদী নিহতের ভাই রাফুল উদ্দিনকে আসামিরা দীর্ঘদিন থেকে মামলা তুলে নেওয়ার চাপ দিয়ে আসছিল। এরই জেরে আপের হত্যা মামলার অন্যতম আসামি ইকবাল মেম্বারের নেতৃত্বে এ হামলা চালানো হয়।

সর্বশেষ খবর