বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

শিশুসহ চার হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর, কুমিল্লা ও নেত্রকোনায় চার হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পৃথক তিনটি আদালত এ রায় প্রদান করেন। প্রতিনিধিদের পাঠানো খবর—গাজীপুরের কালিয়াকৈরে মুশফিক হোসেন রাতীম (৯) নামে এক শিশুকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে হত্যার পর লাশ গুম করার অপরাধে দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। বুধবার গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহিদ মনসুর ওই মামলার রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলো- পটুয়াখালীর বাউফল থানার দামপাড়া এলাকার মো. ওয়াহাব মিয়া ও একই এলাকার মে. বশির উদ্দিন। নিহত রাতীম চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার কেরুয়া গ্রামের মোবারক হোসেনের ছেলে। স্থানীয় মৌচাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। সে ২০১৩ সালের ২ নভেম্বর নিখোঁজ হয়। মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে ৮ নভেম্বর ওয়াহাব মিয়াকে গ্রেফতার করে পুলিশ। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বশির উদ্দিনকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে পুলিশ ওইদিন রতনপুর এলাকার হায়দার মোল্লার পুকুরের কচুরী পানার নিচে লুকিয়ে রাখা রাতীমের লাশ উদ্ধার করে। এদিকে, গাজীপুরের কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে ভাবী হত্যার ১৮ বছর পর বুধবার আফসার উদ্দিন ও তার স্ত্রী মোসা. রওশনারাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দন্ডপ্রাপ্তদের বাড়ি কাপাসিয়া উপজেলার ভিটিরটেক এলাকায়।

কুমিল্লা : মাইক্রোবাস চালক রৌশন আলীকে অপহরণ করে জবাই করে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। বুধবার এ আদেশ দেন জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক এম আলী আহমেদ।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আদর্শ সদর উপজেলার বড় ভৈষখোলা গ্রামের জাহাঙ্গীর, জেলার চৌদ্দগ্রাম উপজেলার প্রতাবপুর গ্রামের সুমন, আদর্শ সদর উপজেলার মাঝিগাছা গ্রামের আব্দুল জলিল মিয়া ও চৌদ্দগ্রামের উপজেলার চাঁনশ্রী গ্রামের মোশারফ হোসেন। নেত্রকোনা : জেলার মোহনগঞ্জে কায়েশ চৌধুরী হত্যা মামলার রায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, মোহনগঞ্জ উপজেলার হাটনায়া গ্রামের হাবিবুর রহমান ওরফে খসরু, কামরুজ্জামান ওরফে কামরু মিয়া ও গোলাম ফারুক ওরফে তানভীর।

সর্বশেষ খবর