শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

কার্পেটিং ছাড়া সড়ক ঢালাই, কাজ স্থগিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

রড ও ইটের কার্পেটিং ছাড়াই ঢালাইসহ নানা অনিয়মের কারণে সিরাজগঞ্জের সদর উপজেলার ভেওয়ামারা এলাকার এলজিএসপির পাকা সড়ক নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এলজিইডির উপজেলা প্রকৌশলী বদরুদ্দোজা বৃহস্পতিবার সরজমিনে পরিদর্শনের পর অনিয়ম ধরা পড়ায় কাজ বন্ধ করে দেন। একই সঙ্গে সংশ্লিষ্ট ঠিকাদার রতনকান্দি ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকনকে শিডিউল অনুযায়ী নতুন করে কাজ করার নির্দেশ দেন।

স্থানীয়রা জানান, এলজিএসপির অর্থায়নে সদর উপজেলার ভেওয়ামারা পাকা রাস্তা থেকে ৬০ মিটার দৈর্ঘ্য ও আট ফুট প্রস্থের একটি পাকা সড়ক নির্মাণ কাজের জন্য চার লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। ঠিকাদার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাজটি  শুরু করেন। কিন্তু দুর্নীতির আশ্রয় নিয়ে ইটের কার্পেটিং ও রড ছাড়াই ঢালাইয়ের কাজ করছিলেন তিনি। এছাড়া কোনো কোনো স্থানে গাইড ওয়াল নির্মাণ ছাড়াই কাজ করা হয়। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবু নুর শামছুজ্জামান সরজমিনে পরিদর্শন করে ওই কাজ বন্ধ করে দেন। কিন্তু ঠিকাদার কার্পেটিং ছাড়া আবারো কাজ শুরু করেন। এ অবস্থায় বৃহস্পতিবার সকালে প্রকৌশলী সাইড এলাকা পরিদর্শন করে আবারও কাজ বন্ধের নির্দেশ দেন।

ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন জানান, মিস্ত্রি ভুল করে রড-ইট ছাড়াই ঢালা করেছিল। যে কারণে কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল। এখন শিডিউল অনুযায়ী কাজ করা হবে বলেও তিনি জানান। উপজেলা প্রকৌশলী জানান, প্রকল্প এলাকা পরিদর্শন করার পর অনিয়মের বিষয়টি ধরা পড়ায় কাজটি স্থগিত করা হয়। সেই সঙ্গে পুরনো ঢালাই ভেঙে নতুন করে শিডিউল অনুযায়ী কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবু নুর মো. শামছুজ্জামান জানান, আবারো অনিয়ম হলে ঠিকাদারকে বিল প্রদান করা হবে না।

সর্বশেষ খবর