শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

এক পলক

হতদরিদ্রদের মেধাবৃত্তি পরীক্ষা

হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদানের লক্ষ্যে শেরপুরে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল জেলার বেসরকারি প্রতিষ্ঠান দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা ‘ডপ্স’ এর উদ্যোগে এ মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়। ঝিনাইগাতি উপজেলার কালিবাড়ি নজরুল একাডেমিতে অনুষ্ঠিত এ মেধাবৃত্তি পরীক্ষায় সহায়-সম্বল হীন পরিবারের জেলার বিভিন্ন স্কুলের অষ্টম শ্রেণিতে ন্যূনতম জিপিএ-৪ প্রাপ্ত ১২৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্য থেকে মেধাক্রমে এবং সরাসরি বাড়ি-ঘর ও পারিবারিক অসচ্ছলতা যাচাই-বাছাই করে বাছাইকৃতদের পরবর্তী শিক্ষা জীবনে অভাবের কারণে ঝরেপড়া রোধে বিনামূল্যে বই-খাতাপত্র প্রদান, মেধাবিকাশসহ সার্বিক সহযোগিতা করা হবে। পরীক্ষার শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা মো. শাহিন মিয়া বিপিএস, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য মো. নজরুল ইসলাম, সাংবাদিক রফিক মজিদ, প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম প্রমুখ।

—শেরপুর প্রতিনিধি

ছাত্রলীগের কর্মিসভা

পিরোজপুরে ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জেলা ছাত্রলীগের সভাপতি শুভ্রজিৎ হালদার বাবুর সভাপতিত্বে এ সভা হয়। সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক মো. রেজাউল করিম সুমন, উপ-প্রচার সম্পাদক মো. মাহামুদুল হাসান ইরান। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম মিঠুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কেএমডি মেজবাহ্ উদ্দিন সাবু, সানাউল্লাহ সানা, সুমন সিকদার, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তৌকির মুজিব আবির। সভায় পিরোজপুর সদর ও ৬ উপজেলার ছাত্রলীগের সব ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সব নেতা উপস্থিত ছিলেন।

—পিরোজপুর প্রতিনিধি

দাউদকান্দি প্রেস ক্লাবের কমিটি

বৃহত্তর দাউদকান্দি প্রেস ক্লাবের নির্বাচন (২০১৭-১৮) মেয়াদে সভাপতি পদে মো. আবদুল করিম সরকার, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ রুবেল ও সাংগঠনিক সম্পাদক এস এম সালাহ্ উদ্দিন বিজয়ী হয়েছেন। নির্বাচনে ২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে অন্য কোনো পদে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। প্রেস ক্লাবের ১৬ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মো. জসিম উদ্দিন মোল্লা, সহসভাপতি সৈয়দ শরীফ আহমেদ, মো. হাসানুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মোশয়ারা আক্তার জলি, সহ-সাংগঠনিক সম্পাদক মো. লেয়াকত হোসেন অর্থ-সম্পাদক মো. আমির হোসেন আমু, দফতর সম্পাদক মো. সজীব, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল মালেক, তথ্য প্রযুক্তি ও সাহিত্যবিষয়ক সম্পাদক হোসাইন মোহাম্মদ দিদার, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মো. লেয়াকত হোসেন, নির্বাহী সদস্য-১ মোহাম্মদ আলী শাহীন, এম এ কাশেম ভূঁইয়া।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর