শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

জমিদারসুলভ আচরণ করলে মনোনয়ন দেওয়া হবে না

শাকিল স্মরণসভায় ওবায়দুল কাদের

ময়মনসিংহ প্রতিনিধি

জনপ্রতিনিধিরা জমিদারসুলভ আচরণ করলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি গতকাল বিকালে ময়মনসিংহের সার্কিট হাউস মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল স্মরণসভায় আরও বলেন, ‘জনপ্রতিনিধিরা জমিদার হতে পারবে না, তাদের জনগণের ভালোবাসার মানুষ হতে হবে। তা না হলে ক্ষমতা চলে গেলে মানুষ তার জবাব দেবে। নেতাদের খাইখাই স্বভাব ত্যাগ করতে হবে।’ স্মরণসভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, গৌরীপুরের এমপি অ্যাডভোকেট নাজিমউদ্দিন আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, সদস্য মারুফা আকতার পপি, রেমন্ড আরেং, ফুলবাড়িয়ার এমপি অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, ভালুকার এমপি ডা. এম আমান উল্লাহ, ফুলপুরের এমপি শরীফ আহমেদ, গফরগাঁওয়ের এমপি ফাহমী গোলন্দাজ বাবেল, নান্দাইলের এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন, হালুয়াঘাটের এমপি জুয়েল আরেং, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান প্রমুখ।  

সেতুমন্ত্রী শাকিলকে স্মরণ করে বলেন, তার সুযোগ ছিল একজন মন্ত্রীর চেয়েও বেশি অর্থ-সম্পদের মালিক হওয়ার। তিনি প্রধানমন্ত্রীর শুধু কাছেরই ছিলেন না, ছিলেন স্নেহধন্য। প্রধানমন্ত্রীর প্রেস ব্রিফিংয়ের বক্তব্যও তৈরি করতেন শাকিল। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন। তিনি শাকিলের বাবা-মার চেয়ে কম কষ্ট পাননি। শাকিলের মৃত্যুর পর শেখ হাসিনার মধ্যে বোবা কান্না ছিল। এর আগে মন্ত্রী বাঘমারার শাকিলের বাসায় গিয়ে শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

সর্বশেষ খবর