মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

পল্লী বিদ্যুতের অবহেলায় পুড়ল ১০ দোকান, অফিসে হামলা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বাজারে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় ১০ দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয়রা বিদ্যুৎ অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। ঘটনাটি ঘটেছে গতকাল সকালে।

স্থানীয় ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মস্তফাপুর বাজারে কিছুদিন থেকে পল্লী বিদ্যুতের তারে ঘর্ষণের ফলে আগুন জ্বলতো। বিষয়টি কর্তৃপক্ষকে একাধিক বার মৌখিক ও লিখিতভাবে জানান ব্যবসায়ীরা। কিন্তু তারা ত্রুটিপুর্ণ লাইনটির কোনো সমাধান করেননি। স্থানীয়দের দাবি, সোমবার সকালে এই লাইন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন আশপাশে ছড়িয়ে পড়লে কমপক্ষে ১০টি দোকান পুড়ে যায়। এতে কমপক্ষে পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। ফায়ার সার্ভিসের একটি দল প্রায় দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা নিত্য গোপাল বলেন, ‘খবর পেয়ে আমরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনি। ধারণা করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে।’ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সৈয়দ কাইয়ুম জানান, বাজারের ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক লাইন থেকে মাঝেমধ্যে আগুনের ফুলকি বের হতো। বিষয়টি একাধিক বার পল্লী বিদ্যুৎ অফিসকে জানিয়েও লাভ হয়নি। পল্লী বিদ্যুৎ সমিতির অবহেলার কারণে আজ আমাদের পাঁচ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেল। মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম সৈয়দ কামরুজ্জামান বলেন, ‘ব্যবাসীয়দের অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখবো। কারো অবহেলার প্রমাণ পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে।’ জেলা প্রশাসক কামাল উদ্দিন বলেন, ‘ক্ষতিগ্রস্ত প্রত্যেককে সাড়ে সাত হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছি। পল্লী বিদ্যুতের অবহেলার অভিযোগ উঠায় তদন্ত কমিটি করা হয়েছে। অবহেলার প্রমাণ পাওয়া পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ খবর