মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সড়কে চাঁদা না পেয়ে দুই ট্রাকে আগুন, বিক্ষোভ অবরোধ

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে চাঁদা না পেয়ে দুটি পণ্যবাহী ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাঙামাটির নানিয়ারচল উপজেলার ১৮ মাইল-কাঠালতলী এলাকায় গতকাল ভোরে এ ঘটনা ঘটে। এ সময় গাড়ির চালককে মারধর করে মুঠোফোন ও টাকা ছিনিয়ে নেয় তারা। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। জড়িতদের ধরতে অভিযানে নেমেছে যৌথবাহিনী।

এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে তাত্ক্ষণিক রাঙামাটি শহরে বিক্ষোভ শুরু করে ট্রাকমালিক সমিতির নেতা-কর্মীরা। বন্ধ করে দেয় রাঙামাটি-খাগড়াছড়ি ও শহরে যানবাহন চলাচল। পরে ট্রাকমালিক সমিতির নেতারা জেলা প্রশাসক মানজারুল মান্নানের সঙ্গে দেখা করে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। অভিযোগ উঠেছে, কয়েক সপ্তাহ ধরে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা চাঁদাবাজি অব্যাহত রেখেছে। তাদের হাত থেকে ছাড় পাচ্ছে না পর্যটকরাসহ স্থানীয়রা। রাঙামাটির অতিরিক্তি পুলিশ সুপার শহীদুল্লাহ জানান, দুর্বৃত্তদের ধরতে আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান শুরু করেছে। পরিস্থিতি স্বাভাবিক আছে।

কোতোয়ালি থানার ওসি রশিদ জানান, রাঙামাটি থেকে খাগড়াছড়ির উদ্দেশে ছেড়ে আসা দুটি পণ্যবাহী ট্রাক নানিয়ারচর উপজেলার ১৮ মাইল-কাঠালতলী এলাকায় পৌঁছলে ১৬ জনের একটি দল এর গতিরোধ করে। এ সময় চালককে গাড়ি থেকে নামিয়ে মারধর ও চাঁদা দাবি করে তারা। চাঁদা দিতে না পারায় ট্রাক দুটিতে আগুন ধরিয়ে দেয়। ঘটনাস্থলেই একটি ট্রাক সম্পূর্ণ ও অন্যটি আংশিক পুড়ে যায়। শ্রমিক নেতা রাসেল জানান, ক্ষুদ্র ব্যবসায়ীরা আলু, চাল, তেল, পিয়াজসহ বিভিন্ন পণ্য নিয়ে ট্রাকে করে রাঙামাটি থেকে খাগড়াছড়ি যাচ্ছিল। পথে গাড়িতে টোকেন না থাকার অপরাধে চালকদের গাড়ি থেকে টেনে নিচে নামিয়ে এলোপাতাড়ি মারধর করে দুর্বৃত্তরা। একপর্যায়ে পেট্রল ঢেলে ট্রাকে দুটিতে আগুণ ধরিয়ে দেয়।

সর্বশেষ খবর