শিরোনাম
মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
সড়ক দুর্ঘটনা

সোনারগাঁয়ে এক বছরে ৮০ জন নিহত আহত শতাধিক

আল আমিন, সোনারগাঁ

নারায়ণগঞ্জের সোনারগাঁ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনা বেড়েই চলছে। মৃত্যুর মিছিলে প্রতিনিয়ত যোগ হচ্ছে নতুন নতুন নাম। এর তালিকায় রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী র‌্যাব ও পুলিশ সদস্যরাও। অনেকেই পঙ্গুত্ব বরণ করছেন। স্থানীয়দের দাবি  দুর্ঘটনাকবলিত স্থানগুলো চিহ্নিত করে অচিরেই যেনো ফুটওভার ব্রিজ নির্মাণের ব্যবস্থা করা হয়।

কাচপুর হাইওয়ে পুলিশের তথ্যমতে, সোনারগাঁ উপজেলায় ১ বছরে (জানুয়ারি-ডিসেম্বর/১৬ইং) প্রায় অর্ধশত সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘনায় প্রাণ হারিয়েছেন ৮০ জন। আহত হয়েছেন দুই শতাধিক।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ও এলাকাবাসীর তথ্যমতে , নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর ব্রিজের ঢাল থেকে হাতের বামে ঢাকা-সিলেট মহাসড়ক। আর সোজা চলে গেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম সড়কের দুই পাশে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান দুই যুগের বেশি সময় ধরে গড়ে উঠেছে। ওই সব শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকরা বিভিন্ন শিফটে কাজ করায় দিনের অধিকাংশ সময় তারা মহাসড়কে পথচারী। আর ওই দুই মহাসড়কে প্রায়ই শোনা যায় সড়ক  দুর্ঘটনার কথা।

কাচঁপুর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, বলেন, অনেক যানবাহনেরই বৈধ কাগজপত্র না থাকার পরও নজরদারির অভাবে সড়কে চলাচল করছে। ফলে বাড়ছে দুর্ঘটনা। 

কাঁচপুর হাইওয়ের ওসি (ট্রাফিক) শরিফুল আলম জানান, কাঁচপুর  থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটি দু’টি লেন রয়েছে। ঢাকার যাত্রাবাড়ী থেকে চার লেনের মহাসড়কটি কাঁচপুরে এসে দুই লেনে থাকায় লোকজন সড়ক দুর্ঘটনায় পড়েছে। এদিকে ঢাকা-সিলেট মহাসড়কে ডিভাইডার না থাকায় সড়ক দুর্ঘটনা  বাড়ছে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের পরিচালক ছানা শামীনুর রহমান শামীম বলেন— কাচঁপুর এলাকায় প্রায় শতাধিক শিল্প কারখানা রয়েছে। এই এলাকায় ফুট ওভারব্রিজ হলে সড়ক দুর্ঘটনা কমে যাবে।

সর্বশেষ খবর