শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

দুই সাঁওতালের জামিন নামঞ্জুর

গাইবান্ধা প্রতিনিধি

রংপুর চিনিকলের আওতাধীন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমি থেকে পাইপ উত্তোলনে বাধা দেওয়ায় দবির উদ্দিন নামে এক নিরাপত্তা কর্মীকে মারধরের ঘটনায় হওয়া মামলায় দুুই সাঁওতালের জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এস এম তাসকিনুল হক এ রায় দেন। এর আগে ওই মামলার ১২ আসামি সশরীরে তাদের আইনজীবীর মাধ্যমে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে বিচারক শুনানি শেষে ১০ আসামির জামিন মঞ্জুর ও দুই আসামির জামিন নামঞ্জুর করেন। জামিন নামঞ্জুর দুই আসামি হলেন গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের জয়পুরপাড়া সাঁওতাল পল্লীর হোপনা মিস্ত্রির ছেলে মিখাই (৪০) ও মাদারপুর সাঁওতাল পল্লীর বান্নার ছেলে কৃষ্ণ (৩৯)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী প্রসিকিউটর মো. মিজানুর রহমান জানান, ইক্ষু খামারের নিরাপত্তা কর্মী দবির উদ্দিনকে মারধর মামলায় ১২ আসামি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিচারক শুনানি শেষে ১০ আসামির জামিন মঞ্জুর ও দুই আসামির জামিন নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, ইক্ষু খামারের জমিতে সেচকাজে ব্যবহারের জন্য পাইপ বসানো ছিল। ১৪ জানুয়ারি কিছু বাঙালি ও সাঁওতাল পাইপ তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় খামারের নিরাপত্তা কর্মী দবির উদ্দিন বাধা দিলে তাকে বেদম মারধর করা হয়। এ ঘটনায় খামারের ডেপুটি ইনচার্জ মো. আলমগীর হোসেন বাদী হয়ে ১২ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় মামলা করেন।

সর্বশেষ খবর