সোমবার, ৩০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

নালিতাবাড়ীতে যাচাই বাছাই কমিটির স্থগিতাদেশ চেয়ে রিট

নালিতাবাড়ী প্রতিনিধি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট করেছেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাব উদ্দিন। রবািবর দুুপুরে হাই কোর্টের ১০ নম্বর বেঞ্চে এই রিটটি করা হয়।

উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ থেকে জনা গেছে, উপজেলায় নতুন মুক্তিযোদ্ধা হিসেবে যাচাই-বাছাই করতে মুক্তিযোদ্ধা সংসদের প্রতিনিধি কমান্ডার সাহাব উদ্দিনসহ সাত সদস্যবিশিষ্ট গঠন করা হয়। কিন্তু কমান্ডারের নাম বাদ দিতে উপজেলার ১৪ মুক্তিযোদ্ধার স্বাক্ষরিত একটি আবেদন ২২ ডিসেম্বর মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়। এর পরিপ্র্রেক্ষিতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে একটি সংশোধিত কমিটিতে সাহাব উদ্দিনের স্থলে ডেপুটি কমান্ডার আবদুস সালামের নাম সংযুক্ত করা হয়। শনিবার সকালে কমিটি থেকে ডেপুটি কমান্ডার নাম প্রত্যাহার করে লিখিত আবেদন করেন। সাহাব উদ্দিনকে বাদ দেওয়ায় ষড়যন্ত্র উল্লেখ করে ওই দিন দুপুরে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের সভাকক্ষে কমান্ডার সমর্থিতরা প্রতিবাদ সভা করেন। উপজেলায় সাত সদস্যের স্থলে এখন ছয় সদস্য দিয়ে যাচাই-বাছাইয়ের কার্যক্রম চলছে। কমান্ডার সাহাব উদ্দিন বলেন, বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটিতে মুক্তিযোদ্ধা সংসদের কোনো প্রতিনিধি নেই। এই কমিটি কখনোই সঠিক মুক্তিযোদ্ধাদের শনাক্ত করতে পারবে না। কোনো কারণ দর্শানো নোটিস ছাড়াই আমাকে বাদ দেওয়া হয়েছে।

ইউএনও তরফদার সোহেল রহমান বলেন, ছয় সদস্যের যাচাই-বাছাই কমিটি দিয়ে কার্যক্রম চলছে। আশা করছি আজকের মধ্যেই যাচাই-বাছাইয়ের কাজ শেষ করতে পারব।

সর্বশেষ খবর